আজ ১৩ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

বেলাববাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চান মকবুল হাসান রজনী

মোঃ আশিকুর রহমান সৈকত 

বেলাব উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মকবুল হাসান রজনী
উপজেলাবাসীর নিকট দোয়া চেয়েছেন।

বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী, সাংবাদিক ও দেশখ্যাত কণ্ঠশিল্পী মকবুল হাসান রজনী ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়ে বেলাব উপজেলার জনগণের সুখে দুঃখে পাশে থেকে নিজেকে উৎসর্গ করতে চান।

তিনি উপজেলার বেলাব সদর ইউনিয়নের বেলাব গাংকুল পাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৭৮ সালে জন্মগ্রহণ করেন। মকবুল হাসান রজনী গাংকুল গ্রামের মরহুম মোঃ আবু হানিফ এর সন্তান। দুই ভাই ও দুই বোনের মধ্যে মকবুল হাসান রজনী আবু হানিফের তৃতীয় সন্তান।

ছোট বেলা থেকেই তিনি পরোপকারে নিজেকে উৎসর্গ করে আসছেন। তারই ধারাবাহিকতায় এবার বেলাব উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়ে সর্বসাধারণের সেবায় এগিয়ে আসতে চান।

জানা যায়, বহুগুণের অধিকারী মকবুল হাসান রজনী ১৯৯০ সাল থেকে সংগীত জগতে প্রবেশ করেন। দেশ বিদেশে পরিচিত সুনামধন্য এই শিল্পী বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, চ্যানেল আই, একুশে টিভি ও বৈশাখী টিভি সহ বিভিন্ন চ্যানেলে নিয়মিত সংগীত পরিবেশন করেছেন। সংগীত এর পাশাপাশি তিনি একাধিক সিনেমা ও নাটকে অভিনয় করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো- ছায়াছবি
জীবনের চেয়ে দামী, ভয়ংকর হামলা, অল বাউন্ডার।

এছাড়াও তিনি একুশে টেলিভিশনে ঢং দেখে বাচিনা, জীবন যুদ্ধ নাটকে মূল চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন।

মকবুল হাসান রজনী বাংলাদেশের গণ্ডী পেরিয়ে দুবাই বাহরাইন ওমান, ইন্ডিয়া ও নেপালে সংগীত পরিবেশন করেছেন।

তবে একটা সময় সাংস্কৃতিক অঙ্গন থেকে তিনি নিজেকে গুটিয়ে ফেলেন। পরবর্তীতে তিনি উমরাহ্ হজ্ব পালন করেন।

বর্তমানে তিনি অত্যন্ত সুনাম ও সততা ও নিষ্ঠার সহিত সাংবাদিকতা পেশায় নিজেকে নিয়োজিত করেছেন। তিনি বর্তমানে ফাল্গুনী টিভিতে বেলাব উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। মকবুল হাসান রজনী বেলাবো প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এছাড়াও তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত।
তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে নিজেকে সম্পৃক্ত করে বেলাব উপজেলার সর্বস্তরের মানুষের সাথে মিশে কাঁধে কাঁধ মিলিয়ে দীর্ঘদিন যাবৎ জনগণের সেবা করছেন।

মকবুল হাসান রজনী বলেন, ব্যাক্তিগত সহযোগী দিয়ে সমাজ ও সমাজের মানুষের সকল সমস্যা সমাধান করা সম্ভব নয়৷ তাই বৃহৎ পরিসরে সমাজের সার্বিক উন্নয়নের লক্ষ্যে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে বেলাব উপজেলাকে একটি সমৃদ্ধ ও স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই। আমি খুব শিগগিরই বেলাব উপজেলার বিভিন্ন জায়গায় সভা সমাবেশ আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করেছি। আমি আশাকরি সাধারণ মানুষ তাদের ভোটের মাধ্যমে আমাকে মূল্যায়ন করে তাদের সেবা করার সুযোগ প্রদান করবেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরির আরো নিউজ...