আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরদীর মেয়ে নাজমিন সুলতানা তুলি হলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য

 

সাইফুর নিশাদ
নরসিংদী প্রতিনিধি

জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস‍্য হিসেবে নরসিংদীর গর্বিত সন্তান, আলোচিত নারী সংগঠক নাজমিন সুলতানা তুলি।

একজন সফল ও দক্ষ সংগঠক , সমাজসেবক, মানবাধিকারকর্মী নাজমিন সুলতানা তুলি একজন সুপরিচিত নাম। আলোকিত মানুষ ফাউন্ডেশন নামের স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংগঠনের প্রতিষ্ঠাতা নাজমিন সুলতানা তুলি। দীর্ঘদিন বাংলাদেশ মানবাধিকার কমিশনে বিভিন্ন দ্বায়িত্ব পালন করে আসছেন। তার সংগঠন আলোকিত মানুষ ফাউন্ডেশনের মাধ্যমে ছিন্নমূল, অসহায় পথশিশুদের একবেলা আহার এবং পথশিশুদের পাঠদান সহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম চালিয়ে আসছেন। গতবছর ২৫শে মে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পার্টিতে যোগদানের পর রাজনৈতিক বিভিন্ন কর্মকান্ডে সক্রিয় ভূমিকা রাখছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের তাকে ৯ম জাতীয় সম্মেলনের প্রদত্ত ক্ষমতা বলে গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারার বিধান অনুযায়ী জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস‍্য হিসেবে নিয়োগ প্রদান করেন গত ১১.১০.২২ ইং তারিখে।
উক্ত নিয়োগ পত্রে তাকে তার নিজ জেলা নরসিংদী এবং তার নিজ উপজেলায় জাতীয় পার্টির সকল কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহনের কথা উল্লেখ করেছেন।।

নাজমিন সুলতানা তুলি মনোহরদী উপজেলার কাচিকাটা ইউনিয়নের প্রাক্তন সফল চেয়ারম্যান ডাক্তার সিরাজ উদ্দিন আহমেদ সাহেবের নাতনী এবং বাবা সরকারি চাকুরীজীবি প্রয়াত ছিদ্দিকুর রহমানের কন‍্যা।
নাজমিন সুলতানা তুলি শৈশব থেকেই মেধাবী ছাত্রী। ট‍্যালেন্টপুলে বড়মির্জাপুর প্রাথমিক বিদ‍্যালয় থেকে বৃত্তি লাভ করেন। পরবর্তীতে মনোহরদী পাইলট হাইস্কুলে মেধাবী ছাত্রী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা, মৌসুমী জাতীয় বিতর্ক প্রতিযোগিতাসহ শিশু একাডেমি থেকে বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম গুলোতে মেধাবী শিশু হিসেবে তিনি ছোটবেলা থেকে পরিচিত।
তিনি একজন দক্ষ সফল সংগঠক, সাংবাদিক কলামিষ্ট, লেখক, প্রযোজক এবং টিভি উপস্থাপক ।
ভবিষ্যতে তিনি তার মেধা ও প্রজ্ঞার মাধ্যমে রাজনৈতিক অঙ্গনেও আলোকিত মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত ও সমাজসেবায় নিজেকে নিয়োজিত রাখবেন সেই প্রত্যাশা রইলো।
মনোহরদী -বেলাবোরের সর্বস্তরের জনগণের নিকট তিনি দোয়া চেয়েছেন।।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...