আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরদী-বেলাবতে দ্বীনি শিক্ষা প্রসারে যুবলীগ নেতা কাজী মাজহারুল ইসলামের কোরআন শরীফ বিতরণ

 

মো. শামীম আহম্মেদ

নরসিংদী-৪ সংসদীয় আসন মনোহরদী ও বেলাব উপজেলার বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসা দ্বীনি শিক্ষা প্রসারে শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম ।

তিনি বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ হিসেবে পবিত্র কোরআন শরীফ বিতরণ করছেন। এরই অংশ হিসেবে বুধবার (১৫ মার্চ) মনোহরদী উপজেলার একদুয়ারিয়া এবং বেলাব উপজেলার আমলাব ইউনিয়নের মোট ২১টি এতিমখানা ও মাদ্রাসায় শিক্ষা উপকরণ হিসেবে এই পবিত্র কুরআন বিতরণ করেন তিনি।

একদুয়ারিয়া ইউনিয়নের ১৩ টি এতিমখানা ও মাদ্রাসায় ১৯০ টি এবং আমলাগো ইউনিয়নে সাতটি এতিমখানাও মাদ্রাসায় ১২৫ পবিত্র কোরআন শরীফ বিতরণ করেন তিনি।

যে সকল এতিমখানা ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরীফ বিতরণ করেন সেগুলো হলো- একদুয়ারিয়া ইউনিয়নের তালতলা নূরানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, একদুয়ারিয়া নুরুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, একদুয়ারিয়া জামিয়া নুরুল উলুম মাদ্রাসা ও এতিমখানা, নোয়াদিয়া হাফিজিয়া ইসলামিয়া এতিমখানা ও মাদ্রাসা, চকবগাদী হাফিজিয়া এতিমখানা ও মাদ্রাসা, বগাদী হযরত ফাতেমা (রা:) মহিলা মাদ্রাসা, সৈয়দপুর দারুস সুন্নাহ আইডিয়াল মাদ্রাসা, রসুলপুর মদিনাতুল উলুম হাফিজিয়া এতিমখানা ও মাদ্রাসা, কামাআলগি নূরানী হাফিজিয়া এতিমখানা ও মাদ্রাসা, সৈদেরগাও খান বাড়ি এতিমখানা, সৈদেরগাও নতুন পাড়া ওসমানিয়া মাদ্রাসা ও এতিমখানা, বিলাগি মিয়া বাড়ি এতিমখানা ও মাদ্রাসা এবং গোকলা নুরিয়া হাফিজিয়া এতিমখানা ও মাদ্রাসা। আমরাব ইউনিয়নের মাদ্রাসাগুলোর মধ্যে রয়েছে, বাইতুল কোরআন ইসলামীয়া মাদ্রসা ও এতিমখানা, লাখপুর দারুল উলুম নূরে মদিনা মাদ্রাসা, মারকাযূস-সুন্নাহ মুঈনুল ইসলামী নূরানী কিন্ডার গার্টেন মাদ্রাসা, আল মদিনা জামে মসজিদ ও ইসলামিক একাডেমী, উজিলাব গাংকুল পাড়া গাউছিয়া সুন্নীয়া মাদ্রাসা ও এতিমখানা, ধুকুন্দি গাউছিয়া সুন্নিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, জামিয়া আশরাফিয়া দারুল উলুম এতিমখানা।

এই কেন্দ্রীয় যুবলীগ নেতা নিজ এলাকার বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় ঘুরে ঘুরে দরিদ্র ও এতিম শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ হিসেবে পবিত্র কোরআন শরীফ তুলে দেন। যুবলীগ নেতার এই মহতী উদ্যোগে শামিল হতে এ সময় তার সাথে ছিলেন কামাআলগী নূরে হাফিজিয়া এতিমখানা ও মাদ্রাসার সভাপতি মোবারক হোসেন একদুরিয়া ইউপি সদস্য আসাদ মিয়া ও ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি মোঃ অহিদুল আলম শামীম প্রমুখ।

বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় কমিটির নেতা কাজী মোহাম্মদ মাজহারুল ইসলাম শিক্ষা উপকরণ কোরআন শরীফ বিতরণ ছাড়াও দরিদ্র অসহায় সীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র হিসেবে কম্বল বিতরণ এবং হত দরিদ্র পঙ্গু প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার এই ব্যতিক্রমী কার্যক্রমে এলাকার সাধারণ মানুষ সাধুবাদ জানিয়েছেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...