আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদরাসা ছাত্রীকে-অপহরণের একমাস পর সীমান্ত থেকে উদ্ধার

আশরাফুল হক, লালমনিরহাট।

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় অপহরনের প্রায় এক মাস পরে ভারতীয় সীমান্ত থেকে ফরজানা খাতুন(১৪) নামে এক মাদরাসা ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় হায়দার আলী(৩৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার(২০ সেপ্টেম্বর) সন্ধায় এ তথ্য নিশ্চিত করেন আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোক্তারুল ইসলাম।

এর আগে সোমবার(১৯ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ভারতীয় সীমান্ত ঘেঁষা গ্রাম বানিয়াটারী কুটির চর থেকে উদ্ধার করা হয়। গ্রেফতার যুবক ওই গ্রামের নবাব আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার সারপুকুর ইউনিয়নের মধুপুর গ্রামের আব্দুল হকের ছেলে বাসু মিয়া(২২) তার প্রতিবেশি আজিজুল ইসলামের ৭ম শ্রেণি পড়ুয়া মেয়ে ফরজানা খাতুনের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন। এর এক পর্যয়ে বিয়ের প্রলোভনে গত ২২ আগস্ট সন্ধ্যার পরে মাদরাসা পড়ুয়া প্রেমিকা ফরজানাকে নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে পালিয়ে যায় বাসু মিয়া। সারাদিন বিভিন্ন স্থানে ঘুরে রাতে নিজ বাড়িতেই থাকত বাসু মিয়া।

মেয়েটির পরিবার বাসুকে নিজ বাড়িতে থাকতে দেখে সন্দেহ হলেও আইনী পদক্ষেপ নিতে পারেনি। বিভিন্ন স্থানে খোঁজাখোঁজি করে মেয়ের সন্ধান না পেয়ে অবশেষে আদিতমারী থানায় নিখোঁজের সাধারন ডায়েরী করেন তার বাবা আজিজুল ইসলাম। তবে সন্দিগ্ধ হিসেবে বাসু মিয়ার তথ্য জানায় পুলিশকে।

থানা পুলিশ প্রযুক্তির সাহায্যে অভিযান চালিয়ে বাসু মিয়ার সাথে সখ্যতার প্রমান পায়। বিষয়টি বুঝতে পেয়ে বাসুর পরিবার মেয়েটিকে ফিরিয়ে দিতে নানান টালবাহনা করে সময় ক্ষেপন করেন। সেই সুত্র ধরে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার(১৯ সেপ্টেম্বর) ভারতীত সীমান্ত ঘেঁষা গ্রাম বানিয়াটারী কুটিরচরে অভিযান চালিয়ে হায়দার আলীর বাড়ি থেকে অপহৃত ফরজানাকে উদ্ধার করে। অপহরনের সাথে জড়িত থাকার দায়ে বাড়ির মালিক হায়দার আলীকে গ্রেফতার করে পুলিশ।
এ ঘটনায় সোমবার রাতেই মেয়েটির বাবা বাদি হয়ে বাড়ির মালিক হায়দার আলী ও প্রেমিক বাসু মিয়াসহ কয়েকজনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করেন। মেয়েটির মামা ইউপি সদস্য সাঈদ জানান, প্রেম ঘটিত হলে অন্যকোথাও রাখত। সীমান্তের খুব কাছের বাড়িতে রাখায় সন্দেহ হচ্ছে। সুযোগ মত ভারতের পাচার করত তারা। কিন্তু পুলিশের অভিযানে সেই সুযোগ তারা পায়নি। বাসু মিয়ার বাবা চাচারা সবাই চিহ্ণিত মাদক ব্যবসায়ী। তাদের সাথে ভারতীয় চোরা কারবারীদের সখ্যতা রয়েছে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোক্তারুল ইসলাম বলেন, ভারতীয় সীমান্তবর্তি গ্রামের একটি বাড়ি থেকে অপহৃত মাদরাসা ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বাড়ির মালিককে গ্রেফতার করে মামলা দায়ের করা হয়েছে। তদন্তের স্বার্থে বাকী আসামীদের নাম প্রকাশ করা যাচ্ছে না। তবে তাদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...