আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা

ওজনে ডিজেল কম দেয়ায় মৌলভীবাজারে ফিলিং স্টেশনকে জরিমানা

নাসরিন প্রিয়াঃ
মৌলভীবাজারে ওজনে ডিজেল কম দেওয়ায় একটি ফিলিং স্টেশনকে চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
রোববার (৭ আগস্ট) দুপুরে জেলার শমশেরনগর রোডে অবস্থিত এমএফ ফিলিং স্টেশনকে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক আল-আমিনের নেতৃত্বে জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতা করে সদর মডেল থানা পুলিশ ফোর্স।

জানা গেছে, রোববার অভিযান পরিচালনা করা হয় জেলার বিভিন্ন ফিলিং স্টেশনে। অভিযানে এমএফ ফিলিং স্টেশনে ডিজেল পরিমাপ করা হয়। এ সময় দেখা যায় ডিজেল ৫ লিটারের মধ্যে ১৫০ মিলিলিটার কম দেওয়া হচ্ছে। এতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রতিষ্ঠানকে চল্লিশ হাজার জরিমানা করা হয়।

সহকারী পরিচালক আল-আমিন জানান- সদর উপজেলার মাতারকাপন, শমসেরনগর রোড, চাঁদনীঘাটসহ বিভিন্ন জায়গায় ফিলিং স্টেশনে অভিযান পরিচালিত হয়। ফিলিং স্টেশনগুলো প্রতিশ্রুতি অনুযায়ী তেল না দেওয়া, ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি করে তেল কম দেওয়া এই ধরণের অভিযোগের প্রেক্ষিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক আজকের অভিযান পরিচালিত হয়। এই তদারকি অভিযানে ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি করা, প্রতিশ্রুতি অনুসারে তেল বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মাতারকাপনে অবস্থিত মেসার্স এম এফ ফিলিং এন্ড সিএনজি ষ্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

সহকারী পরিচালক আল-আমিন বলেন- কোনো প্রতিষ্ঠান পণ্য সরবরাহে অনিয়ম করলে অধিদপ্তরে অভিযোগ করার জন্য অনুরোধ করা হলো। জনস্বার্থে এসব অভিযান চলমান থাকবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...