আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যথাযোগ্য মর্যাদায় দেশের বিভিন্ন স্থানে জাতীয় শোক দিবস পালন

নরসিংদী পোস্ট —

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে দেশের বিভিন্ন স্থানে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

দিবসটি পালন উপলক্ষে জেলা উপজেলা প্রশাসন,বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও আওয়ামীলীগের পক্ষ থেকে পালন করা হয় বিভিন্ন কর্মসূচি।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর

নরসিংদী—-
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে স্থাপিত জয় বাংলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খাঁন,পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম,সিভিল সার্জন নুরুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তারা। এছাড়া মুক্তিযোদ্ধা সংসদের স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন সামাজিক সাংস্কৃতিক,রাজনৈতিক ও শিক্ষা প্রতিষ্ঠান। সকাল ১১টায় যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যালয়ে অনুষ্ঠিত হয় ঋণ বিতরণ অনুষ্ঠান।

পরে বিকাল ৪ টায় জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা।

বেলাব
সূর্যোদয়ের সাথে সাথে দিবসটি পালন উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়,পরে উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন,বেলাব থানা,আওয়ামীলীগের নেতৃবৃন্দ,মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান। পরে আলোচনা সভা,যুব উন্নয়ন কার্যালয় ঋণ বিতরণ,শিশুদের আবৃত্তি,রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা,পুরস্কার বিতরণ ও মসজিদ,মন্দির অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।

দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন শাহিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনিরুজ্জামান ভূইয়া জাহাঙ্গীর,উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ নাজমুল হাসান,উপজেলা ভারপ্রাপ্ত সভাপতি মনিরুজ্জামান খাঁন,সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আনোয়ার হোসেন আঙ্গুর,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও বেলাব সদর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী সাফি প্রমূখ।
পরে মোনাজাতের মাধ্যমে খাবার বিতরণ করা হয়।

রায়পুরা
দিবসটি পালন উপলক্ষে সকালে বিভিন্ন সরকারী-বেসরকারী,রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন। পরে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসগর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রায়পুরার সাংসদ রাজিউদ্দীন আহমেদ রাজু এমপি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফজাল হোসেন,সাবেক মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মোঃ নজরুল ইসলাম,সাংসদ পুত্র উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব আহমেদ পার্থ,উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ সাজ্জাত হোসেন,অফিসার ইনচার্জ আজিজুর রহমান প্রমূখ। আলোচনা সভা শেষে যুব উন্নয়ন দপ্তরের মাধ্যমে ১০ জন যুব যুবতীদের মাঝে ৭ লাখ ৪০ হাজার টাকার চেক তুলে দেন প্রধান অতিথি। দুপুরে চিত্রাঙ্কন,কবিতা,রচনা বঙ্গবন্ধুর ভাষন ও দেশাত্মবোধক গানের প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ করা হয়। অন্যদিকে বেলাব ১২ টায় আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা,দোয়া মাহফিল ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।

কুলিয়ারচর
দিবসটি পালন উপলক্ষে আলোচনা সভা,দোয়া মাহফিল,পুরস্কার বিতরণ সহ বিভিন্ন কর্মসূচি। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম লুনার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান ইয়াসির মিয়া,উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান,পৌর মেয়র সৈয়দ হাসান সারোয়ার মহসিন,অফিসার ইনচার্জ মোঃ গোলাম মোস্তুফা,জেলা পরিষদের সদস্য ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জিল্লুর রহমান,উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দা নুরে আলম,মহিলা ভাইস চেয়ারম্যান সাইদা খানম মুক্তা,উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।
অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ,ঋণ বিতরণ,মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অষ্টগ্রাম কিশোরগঞ্জ–

অষ্টগ্রাম সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান সৈয়দ ফাইয়াজ হাসান বাবুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দীন জজ মিয়া,আওয়ামীলীগ নেতা বেনজীর আহমেদ সিদ্দিকী,আলহাজ্ব হাজী আকরব আলী,যুবলীগ নেতা এম এ আজিজ,প্যানেল চেয়ারম্যান আঃ বাসেদ প্রমূখ। পরে ১৫ আগষ্টে শহীদদের আত্মার মাগফেরাত কামনা,দেশ ও জাতির কল্যাণে দোয়া করেন মাওলানা কাজী জসিম উদ্দীন সিদ্দিকী।

লংগদু রাঙ্গামাটি—

সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনি রায়। এসময় লংগদু উপজেলা চেয়ারম্যান বারেক সরকার,জেলা পরিষদের সদস্য আসমা বেগম,উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী,অফিসার ইনচার্জ আরিফুল আমিনসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোচনা সভা ও ১৫ আগষ্টে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...