আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরার বাঁশগাড়ি ইউপির সাবেক চেয়ারম্যান আশরাফুল গ্রেফতার, অস্ত্র উদ্ধার

 

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীর রায়পুরায় হত্যাসহ একাধিক মামলার আসামি সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফুল হক (৩২) গ্রেফতার করেছে পুলিশ। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে একটি দেশি ওয়ান শটার গান উদ্ধার করা হয়। সোমবার (২ জানুয়ারী) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নরসিংদী শহর থেকে তাকে গ্রেফতার করা হয়। সন্ধ্যায় তাকে রায়পুরা থানায় নিয়ে আসা হয়।

গ্রেফতারকৃত আশরাফুল হক উপজেলার প্রত‍্যন্ত চরাঞ্চলের বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন ছাত্রদল সাধারণ সম্পাদক। তাঁর বাবা প্রয়াত সিরাজুল হক একই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন।

মঙ্গলবার (৩ জানুয়ারী) অস্ত্র উদ্ধারের ঘটনায় চেয়ারম্যান আশরাফুলের বিরুদ্ধে রায়পুরা থানায় অস্ত্র ও বিষ্ফোরক আইনে একটি মামলা করেন বাঁশগাড়ি তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক মাহবুবুর রহমান।

গ্রেফতারের পর সাবেক চেয়ারম‍্যান আশরাফুল হকের দেওয়া তথ্যের ভিত্তিতে ইউনিয়নের বালুয়াকান্দি এলাকার একটি ঝোঁপ থেকে একটি দেশি ওয়ান শটার গানসহ চারটি কার্তুজ উদ্ধার করার কথা জানান তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক মাহবুবুর রহমান।

পুুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, গত ১৮ ডিসেম্বর আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের দলের লোকের গুলিতে হায়দার আলী সবুজ (২০) নামে এক যুবক প্রাণ হারান। নিহত ওই যুবক বর্তমান বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাতুন হাসানের সমর্থক ছিলেন। পরে নিহতের পরিবারের পক্ষ থেকে আশরাফুলসহ ৩২ জনের নামে মামলা করা হয়। ওই ঘটনার পর অস্ত্র উদ্ধারে নামে পুলিশ। এর আগে দুই ইউপি চেয়ারম্যান গ্রুপের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অনেক প্রাণহানিসহ বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এসব ঘটনায় আশরাফুলের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা করেন প্রতিপক্ষের লোকেরা।

রায়পুরা থানা সূত্রে জানা যায়, আশরাফুলের বিরুদ্ধে হত্যার অভিযোগে ৪টি সহ মোট ৩০টি মামলা রয়েছে। অন‍্যগুলো প্রতিপক্ষের বাড়িতে হামলা, ভাঙচুর, মারধর, অগ্নি-সংযোগের অভিযোগে করা মামলা।

অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ আশরাফুল হকের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, সাবেক চেয়ারম্যানে বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। গত ১৮ ডিসেম্বর একটি হত্যাকান্ডের পর থেকে অস্ত্র উদ্ধারে পুলিশ অভিযান চালিয়ে আসছিলেন। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে সাবেক চেয়রাম্যান আশরাফুল হককে গ্রেফতার করা হয় । পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে অস্ত্র ও গুলি উদ্ধার করে পুলিশ।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...