আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরায় টেঁটাযুদ্ধ নির্মূল ও শান্তি প্রিয় চরাঞ্চল গড়তে মানববন্ধন

 

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি
নরসিংদীর রায়পুরায় ‘শান্তির আহ্বানে প্রতিজ্ঞাবদ্ধ, টেঁটা বল্লম বন্ধ হোক, বিবেকবোধ জাগ্রত হোক’ এ স্লোগানকে সামনে রেখে ঐক্যবদ্ধ চরাঞ্চল ছাত্র ও যুব কল্যাণ সংঘ নামে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে যুগ যুগ ধরে চলমান টেঁটাযুদ্ধ নির্মূল ও শান্তিপূর্ণ চরাঞ্চল গড়ে তুলতে ঘৃণা প্রকাশ করে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

আজ শনিবার (২৬ নভেম্বর) বিকেলে উপজেলার চরাঞ্চলের মধ্যনগর এলাকায় কালিকাপুর মধ্যনগর সড়কে এ মানববন্ধন হয়।
এ সময় উপস্থিত ছিলেন সেচ্ছাসেবী সংগঠনের সদস্যসহ স্থানীয় এলাকাবাসী।
মানববন্ধনের মাধ্যমে সংগঠনটির কর্তৃপক্ষ ও স্থানীয়রা টেটা যুদ্ধ নির্মূলের জন্য জন প্রতিনিধি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন মোশাররফ হোসাইন,আল আমিন, জাকির হোসাইন, বাবুল শরিফ, শহিদুল্লাহ, মাসুম নাজমুল শিকদার,আলমগীর হোসেন, আল আমিন চৌধুরী, উমর ফারুক, নূর আলম শরিফুল শামীমসহ সংগঠনের সদস্যরা।
তারা জানান, উপজেলার চরাঞ্চলে দীর্ঘদিন যাবত চলা আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলাধীন পাড়াতলী, শ্রীনগর, বাঁশগাড়ি, মির্জাচর, চরমধূয়া, চাঁনপুর ইউনিয়নে অর্ধশত বছর ধরা ধরে স্থানীয় আধিপত্যকে কেন্দ্র করে প্রতিনিয়ত থেমে থেমে টেঁটা সংঘর্ষের কারণে অসংখ্য মানুষের প্রাণহানি হয়, বাড়িঘরে হামলা ভাঙচুর অগ্নিসংযোগের মতো ঘটনাও ঘটেছে। এসকল ন্যাক্কারজনক ঘটনা যেন পুনরাবৃত্তি না হয় সে জন্যে শান্তিপূর্ণ চরাঞ্চল সৃষ্টির জন্য মানববন্ধন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...