আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরায় পুলিশি বাধায় পন্ড বিএনপির বিক্ষোভ সমাবেশ

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধিঃ নরসিংদী রায়পুরার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় ঘোষীত সারাদেশে একযোগে কর্মসূচী হিসেবে উপজেলা, পৌরসভা বিএনপি ও দলের অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা বিক্ষোভ সমাবেশ করতে আসলে পুলিশী বাঁধায় তা পন্ড হয়ে যায় বলে অভিযোগ করেছে দলের নেতাকর্মীরা।

নেতৃবৃন্দরা জানায়, শুক্রবার (২৬ আগষ্ট) বেলা ৩ টায় দলের নেতৃকর্মীরা পূর্বঘোষিত স্থান উপজেলার শ্রীরামপুর পশুর হাট মাঠে সমাবেশ করার কথা ছিলো। একই স্থানে উপজেলা ছাত্রলীগ সমাবেশ ডাকে। পরে সমাবেশের অনুমতি না পেয়ে পৌর এলাকায় জগির মোড়ে সমাবেশে জমায়েতের পরিকল্পনা করে। দুপুর থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে আগত দলীয় নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে জরো হওয়ার চেষ্টা করে। সমাবেশ স্থলে আসার আগেই প্রতিটি মোড়ে মোড়ে বিএনপির নেতা কর্মীরা পুলিশী বাঁধার মুখে পরে। দুইটি মিছিল করে সভাস্থলে বিএনপি নেতৃবৃন্দরা সমাবেশ শুরু করলে প্রশাসন এবং ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীরা ধাওয়া দিয়ে সমাবেশস্থল থেকে ছত্রভঙ্গ করে দেয়। পরে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে উপজেলা বিএনপির আজকের কর্মসূচি প্রতিবাদে রায়পুরা বাজারে দলীয় কার্যালয়ে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশ করে।
অপর দিকে বিএনপির দলীয় নেতাকর্মী সহকর্মীরা বিকালে রায়পুরা বাসস্ট্যান্ড এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ করে জেলা উপজেলার নেতৃত্ব। সংক্ষিপ্ত বক্তব্যে জেলা ও উপজেলা বিএনপি নেতাকর্মীরা দ্রব্যমূল্যের উর্ধ্বগতিসহ সরকারের নানা সমালোচনা করে পরিবর্তনের ডাক দেন।
সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, উপজেলা বিএনপি সভাপতি একে নেছার উদ্দিন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি জামাল আহমেদ চৌধূরী, জেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক ফাইজুর রহমান, উপজেলা বিএনপি সাবেক সভাপতি এমএন জামান, জেলা বিএনপি সদস্য রফিকুল আমিন ভূ্ইয়া রুহেল, জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম বাদল, রায়পুরা পৌরসভার সাবেক মেয়র আ: কুদ্দুস মিয়া, উপজেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক ভূইয়া মোহন, পৌর বিএনপি সভাপতি ইদ্রিস আলী মুন্সি, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম পলাশ, উপজেলা যুবদলের আহ্বায়ক আলফাজ উদ্দিন মিঠু, সদস্য সচিব নূর আহম্মদ চৌধূরী মানিক, নরসিংদী জেলা যুবদলের অন্যতম নেতা রায়পুরা পৌর জোট সভাপতি এস.এম রফিক, জেলা যুবদল সহ সাধারণ সম্পাদক সামসুউদ্দিন আহমেদ সামু, পৌরসভা যুবদলের আহ্বায়ক সাইফুল ইসলাম সুহেল, সদস্য সচিব ইঞ্জিনিয়ার সুমন নেওয়াজ, মির্জাপুর ইউনিয়ন বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মিন্টু প্রমূখ।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সম্পাদক ইন্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল বলেন,
অপরদিকে এ ঘটনার পরে সন্ধ্যায় উপজেলা বিএনপির পক্ষ থেকে পিরিজকান্দি এলাকায় সংবাদ সম্মেলন করেন বিএনপি নেতাকর্মীরা৷ সংবাদ সম্মেলনে জামাল আহমেদ চৌধূরী বলেন, আওয়ামীলীগের নেতা কর্মীসহ বিক্ষোভ সমাবেশে পুলিশী বাঁধার অভিযোগ করেন। সরকার দ্রব্যমূল্য সহনশীল না করে আগামীতে আরও কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।
রায়পুরা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঈমান উদ্দিন ভূইয়া বলেন, আগস্ট মাস আসলেই অপশক্তিরা জেগে উঠে। এরি ধারাবাহিকতায় নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করি। দ্রব্য মূল্য বৃদ্ধি প্রতিবাদ কর্মসূচিতে বাঁধ নেই। তবে তাকে পুজি করে নাশকতা ঠেকাতে আজকের কর্মসূচি।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো আজিজুর রহমানকে এ বিষয়ে জানতে মুঠোফোনে বার বার যোগাযোগ করেও কথা বলা সম্ভব হয়নি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...