আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরায় মেঘনা নদীতে ব্যবসায়ীদের নৌকা থেকে কোটি টাকা ডাকাতি

এম.আজিজুল ইসলাম, রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:

হাটে গরু বিক্রি শেষে টাকা নিয়ে নদী পথে বাড়ি ফেরার পথে হঠাৎ ডাকাতদের কবলে পড়ে নগদ টাকাসহ কোটি টাকার লোকসানে পরেছেন নরসিংদীর রায়পুরা উপজেলার নিলক্ষ্যা ইউনিয়নের সাত জন গরু ব্যবসায়ী। তারা প্রত্যেকেই পায়কারিতে গরু ব্যবসা করে জীবিকা নির্বাহ করে থাকে।

ডাকাতরা ছুরি, চাপাতি, পিস্তল সহ দেশীয় তৈরী একাধিক অস্ত্র নিয়ে স্পিডবোট যোগে নৌকার মাঝিকে আঘাত করে নৌকায় ওঠে সকল ব্যবসায়ী ও যাত্রীদের কাছ থেকে নগদ টাকা ও অন্যান্য জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়। গত ০৪ অক্টোবর মঙ্গলবার সকালে রায়পুরা উপজেলার সওদাগর কান্দি ল ঘাটের পাশ থেকে শুরু করে মির্জারচর এলাকা পর্যন্ত ডাকাতির এ ঘটনাটি ঘটে।

শুক্রবার (০৭ অক্টোবর) রায়পুরা উপজেলার নিলক্ষ্যা ইউনিয়নের দড়িকান্দি এলাকার ভুক্তভোগীদের আয়োজনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এসব তথ্য জানান তারা। সংবাদ সম্মেলনে তারা আরোও জানান, উপজেলার বাইশমৌজা এলাকায় সপ্তাহিক একটি গরুর হাট বসে। সেখানে বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ীরা এ হাটে কেনাবেচা করতে আসে। সওদাগর কান্দি এলাকায় হাই স্পিডবোট নিয়ে ৮-৯জন মুখোশধারী ডাকাত দল দেশীয় অস্ত্র নিয়ে মুহুর্তেই নদী পথের ৭-৮টি নৌকায় অতর্কিত হামলা চালায়। ব্যবসায়ীসহ যাত্রীদের কাছ থেকে ডাকাতরা প্রায় কোটি টাকা ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় অনেক ব্যবসায়ী ও যাত্রীরা গরুতর আহত হয়েছে।

নৌকার মাঝি আবেদ আলী জানায়, প্রতি সপ্তাহই নৌকাতে ৮০-৯০ জন যাত্রী নিয়ে হাট থেকে বাড়ি ফিরি। ঘটনার দিন হঠাৎ পেছন থেকে একটি স্পিডবোটের মাধ্যমে কয়েকজন মুখোশপড়া লোক এসে আমাকে নৌকার ইঞ্জিন বন্ধ করতে বলে। তাদের কথা না শুনায় তারা পিঠে আঘাত করে। পরে তারা নৌকায় ওঠে নিজেরাই নৌকার ইঞ্জিন বন্ধ করে ফেলে। এরপর তারা বিভিন্ন অস্ত্র দেখিয়ে যাত্রীদের সব কিছু দিয়ে দিতে বলে একপর্যায় ডাকাতরা যাত্রীদের উপর হামলা শুরু করে। এবং ডাকাত দলের লোকেরা নৌকায় ব্যবসায়ী ও যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল সহ আরোও জিনিস নিয়ে যায়।

শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভুক্তভোগী পরিবারের সদস্যরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে বিচার দাবী করেন এবং নৌ-পথে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার জন্য আবেদন জানান।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...