আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরায় স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় বিভাটেক পেয়ে খুশি প্রতিবন্ধী ইসমাঈল

হারুনুর রশিদ ভ্রাম্যমান প্রতিনিধি:

‘সবার সুখে হাসবো আমি কাঁদবো সবার দুঃখে, নিজের খাবার বিলিয়ে দিবো অনাহারির মুখে’ এমন প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীর রায়পুরায় তিনটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে অসহায় প্রতিবন্ধী ইসমাঈল হোসেনকে স্বাবলম্বী করার লক্ষ্যে ব্যাটারি চালিত আটোরিকশা উপহার প্রদান করা হয়েছে।

আজ শনিবার সকালে উপজেলার মির্জাপুরের মাহমুদাবাদ নীলকুঠিতে সমাজ সেবা সংঘ গণপাঠাগারে মোঃ ইসমাঈলের হাতে গাড়ির চাবি তুলে দেন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

জানা গেছে,উপজেলার মাহমুদাবাদ এলাকার মোঃ ইসমাঈল পরিবার নিয়ে সুখে জীবন যাপন করে আসছিলেন।

গত তিন বছর পূর্বে হটাৎ তার দু’পায়ে পচন ধরে। চিকিৎসা করাতে গিয়ে পরিবার হয়ে পরে নিঃস্ব।

অভাব অনটনের সংসারে কিছুদিন যেতে না যেতে তাকে ফেলে রেখে সন্তান নিয়ে স্ত্রী বাবার বাড়ি চলে যান। ফলে অর্থের অভাবে বিনা চিকিৎসায় অনাহারে ঘর বন্দী হয়ে পরে ইসমাঈল।

বিনা চিকিৎসায় দিনদিন ইসমাঈলের অবস্থা অবনতি হচ্ছে দেখে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সমাজ সেবা সংঘ এবং স্থানীয়রা এগিয়ে এসে।

স্বেচ্ছাসেবীদের আর্থিক সহায়তায় চিকিৎসা করানোর জন্য ইসমাঈলকে নেয়া হয় ঢাকায়। কিন্ত চিকিৎসকদের পরামর্শে কেটে ফেলতে হয়

ইসমাঈলের একটি পা। লাগালো হয় নতুন কৃত্রিম পা।

কর্ম অক্ষম ইসমাঈল মানুষের কাছে হাত পেতে জীবিকা নির্বাহ করে আসছিলেন।

তাকে স্বাবলম্বি করতে এগিয়ে এসেছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন মাহমুদাবাদ হেল্পিং টিম,হিউম্যানেটি ফ্রেন্ডস ক্লাব, সমাজ সেবা নামে তিনটি সংগঠন। এই তিন সংগঠনের সহায়তায় অসহায় প্রতিবন্ধী মোঃ ইসমাঈলকে দেয়া হয় নতুন ব্যাটারি চালিত অটোরিকশা। যা চালিয়ে জীবিকা নির্বাহ করবে ইসমাঈল ।

স্বেচ্ছাসেবী একেএম মিলন জানান,তিন সংগঠনের সহায়তায় অসহায় প্রতিবন্ধী মোঃ ইসমাঈলকে দেয়া হয়েছে নতুন ব্যাটারি চালিত অটোরিকশা। তা চালিয়ে জীবিকা নির্বাহ করতে সক্ষম হবে সে।

দীর্ঘদিন যাবত সংগঠন গুলোর স্বেচ্ছাশ্রমের পাশাপাশি গরিব-অসহায়দের মাঝে খাদ্য ঘর, গাড়ি, খাদ্য সামগ্রী উপহার প্রদান করা হয়েছে। প্রবাসী ও স্বেচ্ছাসেবীদের নিজস্ব অর্থায়নে সামাজিক বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ড পরিচালনা করে সমাজকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে চেষ্টা করে যাচ্ছি।

আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন সংগঠনের সদস্যরা।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...