আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভূমিহীন-গৃহহীন মুক্ত হলো রায়পুরা উপজেলা, মাথা গোঁজার ঠাই পেলো আরোও ৭৫ পরিবার

এম.আজিজুল ইসলাম, রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে সমগ্র দেশের সকল ভূমিহীন-গৃহহীন মানুষকে জমিসহ সেমিপাকা ঘর দেওয়ার কর্মসূচী নিয়েছে সরকার। তারই প্রেক্ষিতে বুধবার (২২ মার্চ) সকালে গণভবন থেকে সরাসরি যুক্ত হয়ে ৭টি জেলার সব উপজেলা সহ সারাদেশের ১৫৯ উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী। তারই মধ্যে নরসিংদীর রায়পুরা উপজেলা একটি।

এধাপে নরসিংদীর রায়পুরা উপজেলার ৭৫টি পরিবার পেলো তাদের মাথা গোঁজার ঠাই। বুধবার (২২ মার্চ) সকালে রায়পুরা উপজেলা পরিষদ গণমিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে উপকারভোগীদের হাতে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেছেন উপজেলা প্রশাসন। উপকারভোগীদের জন্য উপজেলার আদিয়াবাদ, বোয়ালমারা ও হাসিমপুর সহ ৩টি স্থানে আশ্রয়নের ঘরগুলো নির্মান করা হয়েছে।

এর আগে বিভিন্ন ধাপে এ উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় আরোও ১০২টি ছিন্নমূল পরিবারকে ২শতাংশ জমি সহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘরের চাবি ও দলিল সহ হস্তান্তর করা হয় । ফলে এ উপজেলায় ১৭৭টি ছিন্নমূল পরিবার তাদের মাথা গোঁজার ঠাই পেলো।

হস্তান্তর অনুষ্ঠানে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আজগর হোসেন এর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা মানিক, উপজেলা সহকারী কমিশনার ভূমি শফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. কেএনএম জাহাঙ্গীর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী বোরহান উদ্দিন, উপজেলা প্রকৌশলী শামীম ইকবাল মুন্না, উপজেলা আ.লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আফজাল হোসাইন সহ উপকারভোগী লোকজন ও বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...