আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লংগদুতে আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ

সাকিব আলম মামুন
লংগদু, (রাঙামাটি) প্রতিনিধিঃ

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচীতে বিএনপি জামায়াতের অতর্কিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন।

গত ২৬শে আগস্ট শুক্রবার বিএনপির এই হামলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে এসময় উপজেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক ও আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাসেল চৌধুরী ও আমতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন মারাত্মক ভাবে আহত হয়। বর্তমানে আহত রাসেল চৌধুরী ও মনির হোসেন রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিএনপি জামায়াতের এই সন্ত্রাসী হামলার প্রতিবাদে (২৮ আগস্ট) রবিবার সন্ধ্যা ৭ ঘটিকায় লংগদু উপজেলা আওয়ামী লীগের ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে মাইনী বাজারে এক বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মাইনী ইউনিয়ন পরিষদে উন্মুক্ত মঞ্চে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

লংগদু উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম সরকার এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শিপু, সহ সভাপতি মোঃ আব্দুল আলী, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা হাজী মোঃ ফয়জুল আজীম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আসমা বেগম সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ( আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের) উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নয় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বিএনপি জামায়াতের ন্যাক্কারজনক এই সন্ত্রাসী হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় এই ঘটনার প্রেক্ষিতে অনাকাঙ্ক্ষিত যেকোনো ঘটনার জন্য লংগদু উপজেলা উত্তাল হবে।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশটি লংগদু উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু’র সঞ্চালনায় ও সার্বিক নির্দেশনায় সম্পন্ন হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...