আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লংগদুতে আ.লীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

  •  

    সাকিব আলম মামুন
    লংগদু (রাঙামাটি) প্রতিনিধি-

    রাঙামাটির লংগদু উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসনিার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

    দিবসটি উপলক্ষে বুধবার (১৭ মে) সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

    পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। পুষ্পার্ঘ্য অর্পন শেষে উপজেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শিপুর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু।

    বাবুল দাশ বাবু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে দেশকে পিছিয়ে দেয়ার চেষ্টা করা হয়। সেই পিছিয়ে পড়া দেশকে এগিয়ে নিতে দেশে প্রত্যাবর্তন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া দেশকে উন্নত করার কাজে মনোনিবেশ করেন। প্রধানমন্ত্রী হয়ে হাল ধরেন দেশের উন্নয়নে। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। ডিজিটাল থেকে এখন স্মার্ট বাংলাদেশের দিকে যাত্রা শুরু করেছে। আগামী নির্বাচন স্মার্ট বাংলাদেশ গড়ার নির্বাচন। উপজেলা আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনার মাধ্যমে সবাইকে আগামী নির্বাচনে নৌকার বিজয় ঘটানোর আহ্বান জানান। সেই সাথে তিনি বলেন, নৌকার বিজয় ছাড়া দেশের উন্নয়ন সম্ভব না। দেশকে এগিয়ে নিতে চাইলে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

    অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল আলী, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, মাইনীমূখ ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী তানিয়া আফরোজ হাওয়া, কালাপাকুজ্জ্যা ইউপির সাবেক চেয়ারম্যান মো. মোস্তফা, পেশাজীবী লীগের সাধারণ সম্পাদক সন্তোষ দাশ ও ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ প্রমুখ।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সদস্য ফয়জুল আজীম, জেলা পরিষদ সদস্য আসমা বেগম, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সুভাষ চন্দ্র দাশ, মহিলা সম্পাদিকা আনোয়ারা বেগম, যুবলীগের সভাপতি মো. চান মিয়া ও সম্পাদক কামাল উদ্দিন পাশা, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. সাদেক হোসেন ও সম্পাদক মে. আনিস, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল মামুন খান ও পেশাজীবী লীগের সভাপতি মো. সাইফুল ইসলাম।

    এ সময় উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...