আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লংগদুতে জাতীয় শিক্ষক দিবস পালিত

 

সাকিব আলম মামুন
লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ

“শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু” এই স্লোগানকে সামনে রেখে রাঙামাটির লংগদুতে জাতীয় শিক্ষক দিবস-২০২২ পালিত হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে ও ব্র্যাক এর সহযোগিতায় এবং উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনি রায় এবং উপজেলা শিক্ষা অফিসার এম.কে ইমাম উদ্দিন এর উপস্থিতিতে শিক্ষকদের একটি র‍্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তন কক্ষে আলোচনা সভায় গিয়ে মিলিত হয়। র‍্যালিতে শতাধিক শিক্ষক অংশ নেয়।

লংগদু সরকারি কলেজের সহকারী অধ্যাপক আজগর আলীর সভাপতিত্বে এবং করল্যাছড়ি আর.এস উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুলতান আহমেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী (ঝান্টু)।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাকসুদুর রহমান, মাইনীমূখ ইসলামীয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফেরদৌস আলম, লংগদু প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা, প্রবীণ সাংবাদিক মোঃ এখলাছ মিঞা খান, রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল করিম, মাইনীমূখ মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুন্নেছা রোজী, গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার মাওলানা ফোরকান আহমেদ, মাইনীমূখ মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, ঝর্ণাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।

এছাড়াও লংগদু সরকারি মডেল কলেজের প্রভাষক মুছা তালুকদার, অমিত দাশ, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি রঞ্জন চাকমা, করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম, উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক পরিমল কান্তি দাশ, তিনটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বহ্নি শিখা ও মাইনীমূখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিন্টু চৌধুরী সহ বিভিন্ন মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠান প্রধান ও সহকারী শিক্ষকগণ আলোচনায় অংশ নেন।

এসময় বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড আর শিক্ষকরা হচ্ছেন জাতি গড়ার কারিগর। শিক্ষকরা আদর্শ মানুষ এবং সমৃদ্ধ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তারই সাথে সরকারের প্রতি বিনীত আহ্বান করেন যেন দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের ধারাবাহিকতায় শিক্ষকদের মানসম্মত সুযোগ সুবিধা বৃদ্ধি করেন এবং ক্রমান্বয়ে শিক্ষাকে জাতীয়করণ করেন।

উল্লেখ্য যে, শিক্ষক দিবসে লংগদু সরকারি মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহর সহর্মিনীর মৃত্যুতে শোকাবহ পরিবারের জন্য দোয়া করা হয়। এসময় দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা ফোরকান আহমেদ।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...