আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লংগদুতে জেএসএস ও ইউপিডিএফ’এর গোলাগুলি

লংগদু, (রাঙামাটি) প্রতিনিধিঃ

রাঙামাটি জেলার নানিয়ারচর অধীন বন্দুকভাঙ্গা থেকে লংগদুর দিকে আসার সময় ছোট কাট্টলী পাহাড় এলাকায় এ্যামবুশে পড়ে পার্বত্য চুক্তি বিরোধী ইউপিডিএফ প্রসিত বিকাশ খীসা গ্রুপের একটি সেকশন। গ্রুপটি পুরোদমে বিধ্বস্ত হয়েছে বলে পার্বত্য চুক্তি পক্ষ জেএসএস (সন্তু) পক্ষের দাবি।

এ ঘটনায় পুরো সেকশন থেকে ৬ জন নিহত এবং ৩ জন আহত হয়। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২৩ আগস্ট) সন্ধ্যা ৭টা থেক রাত ৯টার মধ্যে।

এ সময় ২২৮ (পিএনসি) একে-৫৬ একটি উদ্ধার করা হয়। এমনই দাবি জেএসএস (সন্তু) গ্রুপের।

একটি গোপন সূত্র দাবি করছে, জেএসএস ও ইউপিডিএফ গতকাল সন্ধ্যা ৭টা থেকে গোলাগুলিতে লিপ্ত হয়। এ সময় ইউপিডিএফ এর ৪ জন আহত হয় এবং একটি অস্ত্র উদ্ধার করে জেএসএস। তবে এই খবরের সত্যতা নিশ্চিত করা যায়নি।

স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘদিন থেকে চাঁদার টাকা ভাগাভাগি ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই দু’টি স্বশস্ত্র গ্রুপ মুখোমুখি হয়েছে। তারই ধারাবাহিকতায় তারা গতকাল সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় ব্যাপক গোলাগুলি এবং বড় ধরনের হতাহতের ঘটনা ঘটে।

এখন পর্যন্ত ইউপিডিএফ এ্যামবুশ বা গোলাগুলিতে হতাহতের পরিসংখ্যান এর ব্যাপারে কিছুই জানায় নি। তাদের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ করেছে সন্তু গ্রুপ শুধুই এমনটা জানিয়েছে।

লংগদু থানার ভারপ্রাপ্ত ওসি (তদন্ত) সানজিদ আহম্মেদ জানান, নানিয়ারচর লংগদু সীমান্তে সাবেক্ষং এলাকায় গতকাল সন্ধ্যার ৭টার পর গোলাগুলির খবর শুনেছি। কিন্তু কেউ নিহত হয়ছে কিনা জানতে পারিনি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...