আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লংগদুতে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

 

সাকিব আলম মামুন
লংগদু, (রাঙামাটি) প্রতিনিধিঃ

“উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” -প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির লংগদুতে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফিতা কেটে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন। দিনব্যাপী মেলা শেষে পুরস্কার বিতরণের মধ্যদিয়ে মেলার সমাপ্তি ঘটে।

উদ্বোধন শেষে মেলায় অবস্থিত স্টলগুলো পরিদর্শন করেন এবং বিভিন্ন নতুন নতুন উদ্ভাবনী সম্পর্কে ধারনা দেন। মেলায় মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উন্মুক্ত ৩টি ক্যাটাগরিতে মোট ২০টি স্টল ডিজিটাল উদ্ভাবনীতে অংশগ্রহণ করেন।

পুরস্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান এর সভাপতিত্বে এবং লংগদু প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরমান খানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, থানা অফিসার ইনচার্জ ইকবাল উদ্দিন, জেলা পরিষদ সদস্য আসমা বেগম, উপজেলা প্রকৌশলী শামসুল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মাকসুদুর রহমান, একাডেমিক সুপারভাইজার শওকত আকবর, প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা মোঃ এখলাছ মিঞা খান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহনেওয়াজ ফারুক প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “বাংলাদেশকে আরো আধুনিকায়নে গড়ার লক্ষ্যে সকলের ভূমিকা অব্যাহত রাখতে হবে এবং প্রধানমন্ত্রীর স্বপ্ন এদেশ সারাবিশ্বের বুকে উন্নত দেশ হিসেবে পরিচিতি লাভ করে থাকবে। তাই সকলকে দেশ উন্নয়নের জন্য কাজ করার আহ্বান জানান।”

এসময় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ইউপি চেয়ারম্যানগণ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, উদ্যোক্তা, গণমাধ্যম কর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৪টি প্যাভিলিয়নে সরকারি-বেসরকারী বিভিন্ন দপ্তরের অংশগ্রহণকারীদের ৩টি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...