আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লংগদুতে তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

 

সাকিব আলম মামুন
লংগদু, (রাঙামাটি) প্রতিনিধিঃ

রাঙামাটির লংগদুতে মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি ও যুব কল্যাণ পরিষদের যৌথ উদ্যোগে দিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) বাদ যোহর থেকে মধ্য রাত পর্যন্ত মাইনীমূখ বাজার প্রাঙ্গনে এ বিশাল ওয়াজ মাহফিল সম্পন্ন হয়।

তাফসীরুল কুরআন মাহফিলে গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার আলহাজ্ব হাফেজ মাওলানা ফোরকান আহমেদের সভাপতিত্বে এবং বাংলাদেশ ইমাম সমিতির মাইনীমূখ ইউপি শাখার সভাপতি মাওলানা জুলফিকার আলীর সঞ্চালনায় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা আব্দুল বারেক সরকার।

মাহফিলে প্রধান মুফাসসির বক্তব্য রাখেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কুরআন, প্রখ্যাত ক্বারী হযরত মাওলানা আবদুল মজিদ নাটোরী এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মজলিসুল মুফাসসীরীন এর সহকারী সেক্রেটারী জেনারেল হযরত মাওলানা মাহমুদুর রহমান দেলোয়ার (সিলেট)। বিশেষ আলোচক মাইনীমূখ কেন্দ্রীয় জামে মসজিদের খতীব সা’দুর রশীদ, গাথাছড়া বায়তুশ শরফ জামে মসজিদের খতীব মাওলানা আমিনুর রশীদ।

ওয়াজ মাহফিলে আগত বক্তারা- দ্বীন ই শিক্ষা, ব্যবসায়ে মানদণ্ড ঠিক রেখে সুদমুক্ত হালাল পথে উপার্জন করা, ব্যবিচার না করা এবং আল্লাহর দেওয়া হুকুম মেনে ইসলামী শরীয়াহ মোতাবেক জীবনযাপন করতে বলে দোয়া মোনাজাত করে তাফসীরুল কুরআন মাহফিল সমাপ্তি করেন।

এসময় লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী, মাইনীমূখ ইসলামীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ফেরদৌস আলম, লংগদু সরকারি মডেল কলেজের প্রফেসর হারুনুর রশীদ, ডা. আবু তালহা, প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা মোঃ এখলাছ মিঞা খান, মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আব্দুর রশীদ, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সোহেল সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বাজারের বিশিষ্ট ব্যবয়াসী ও ধর্মপ্রাণ হাজারো মুলমানগণ উপস্থিত ছিলেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...