আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লালমনিরহাটে মাদরাসা ছাত্রী খাদিজা এখন ইউসুবে পরিনত!

 

আশরাফুল হক, লালমনিরহাট।

লালমনিরহাটে মাদরাসার ছাত্রী জান্নাতি আক্তার খাদিজা (১৪) হঠাৎ মেয়ে থেকে ছেলেতে পরিনত হয়েছে। তার নামও পরিবর্তন করে ইউসুব আলী রাখা হয়েছে।

পুর্বের জান্নাতি আক্তার খাদিজা বর্তমানের ইউসুব আলী আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী মাঝপাড়া গ্রামের কামরুজ্জামান পারভীন আক্তার দম্পত্তির তৃতীয় সন্তান। সে স্থানীয় উত্তর গোবধা দাখিল মাদরাসার ৮ম শ্রেণীর শিক্ষার্থী।

পরিবার ও স্থানীয়রা জানান, কামরুজ্জামান পারভীন আক্তার দম্পত্তির দুই ছেলে দুই মেয়ের মধ্যে তৃতীয় সন্তান জান্নাতি আক্তার খাদিজা স্থানীয় উত্তর গোবধা দাখিল মাদরাসার ৮ম শ্রেণীর শিক্ষার্থী। ছোট বেলা থেকেই দৈহিক গঠন ও আচরন ছিল মেয়ে সুলভ। তার চলাফেরাও ছিল মেয়ে বন্ধুদের সাথে। গঠাৎ গত এক মাস ধরে তার আচরন ও দৈহিক গঠনে ছেলে সুলভে পরিবর্তন দেখা দেয়। গত সপ্তাহে তার কন্ঠ ও দৈহিক গঠনে পুরোপুরি পুরুষে রুপান্তারীত হলে পারিবারিক ভাবে তাকে পরীক্ষা করে বিষয়টি নিশ্চিত হন তারা।

মেয়ে থেকে পুরোপুরি ছেলেতে রুপান্তরিত হওয়ায় তার নাম জান্নাতি আক্তার খাদিজা থেকে পরিবর্তন করে ইউসুব আলী রাখে তার পরিবার। চুল কেটে ছোট করে নারীদের পোষাক পরিবর্তন করে ছেলেদের পোষাকও পড়ছে সে। তবে লোক লজ্বায় বাড়ির বাহিরে যেতে এবং মাস্ক খুলে ছবি তুলতেও অপরাগতা প্রকাশ করে ইউসুব আলী। গত এক সপ্তাহ জুড়ে ঘটনাটি নিজেদের মধ্যে গোপন থাকলেও বৃহস্পতিবার(৮ ডিসেম্বর) গ্রামবাসীর মাঝে প্রকাশ পায়। ফলে তাকে দেখতে ওই বাড়িতে ভিড় জমাচ্ছে দুর দুরান্ত থেকে আসা জনতা।

রুপান্তরীত ইউসুব আলীর বাবা কামরুজ্জামান বলেন, এক মাস ধরে খাদিজার কন্ঠ দৈহিক গঠনে বেশ পরিবর্তন ঘটতে থাকে। পরবর্তি গত সপ্তাহে পুরোপুরি পুরুষে রুপান্তরীত হওয়ায় পারিবারিক ভাবে তাকে পরীক্ষা করে আমরা নিশ্চিত হয়েছি। তাই তার নাম খাদিজা থেকে পরিবর্তন করে ইউসুব আলী রাখা হয়েছে। তবে সে পুরোপুরি পুরুষ এবং সুস্থ্য রয়েছে।

দুর্গাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আসাদুজ্জামান নান্নু বলেন, লোক মুখে ঘটনাটি শুনেছি।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আজমল হক বলেন, হরমোন পার্থক্যের কারনে এমনটি হতে পারে। হঠাৎ কোন পুরুষের শরীরে নারী হরমোন বৃদ্ধি পেলে পুরুষ থেকে নারীতে এবং নারীর শরীরের পুরুষের হরমোন বৃদ্ধি পেলে পুরুষ থেকে নারীতে রুপান্তরীত হতে পারে। মুলত পরীক্ষা না করে কিছু বলা যায় না।

 

 

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...