আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষার্থীরা নিজেদের প্রতিষ্ঠিত করতে পারলেই বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে

 

নিজস্ব প্রতিবেদক

পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান বলেছেন, ‘আজকে যারা শিক্ষির্থী তারাই এ দেশে আগামী দিনে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিবে। হৃদয়ে যাহা চায় তাহাই করতে হবে। তাই বলে সব কিছু করা যাবে না। নিজেকে নিয়ন্ত্রণে রেখেই সবকিছু করতে হবে। তোমরা মোবাইল ব্যবহার করবে কিন্তু মোবাইল আসক্তিতে জড়াবেনা। কোনো অনিয়ম করা যাবে না। নিজেদের প্রতিষ্ঠিত করতে পারলেই বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।’

তিনি বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকেলে নরসিংদীর শিবপুরের কামারটেকে তালেব হোসেন মেমোরিয়াল একাডেমি আয়োজিত “তিন শত মেধাবী শিক্ষার্থীদের এককালীন বৃত্তি প্রদান, শিক্ষার মান উন্নয়নে ছাত্র, শিক্ষক ও অভিভাবক সমাবেশ ২০২২” এ প্রধান অতিথির বক্তব‍্য প্রদানকালে এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি আবু হেনা মোরশেদ জামান বলেন, শিক্ষার মূল লক্ষ্য হচ্ছে নিজেকে জানা। সমাজে একজন ভাল মানুষ ও মানবিক মানুষ হিসেবে আগামী দিনের বাংলাদেশের নেতৃত্বে থাকবে আজকের এই শিক্ষার্থীরা।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা মনোয়ার, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি প্রফেসর সুর্য্য কান্ত দাস, সাবেক অধ্যক্ষ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র ও শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঁইয়া রাখিল।

উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন তালেব হোসেন মেমোরিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক রোটারিয়ান বশিরুল ইসলাম বশির।

অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠাতা বশিরুল ইসলাম ও একাডেমির পরিচালক বিলকিছ আক্তার অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...