আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিবপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

মোমেন খান:

শিবপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ মুফিজুল ইসলাম নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে যোশর ইউনিয়নের টঙ্গিরটেক গ্রামে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, টঙ্গিরটেক গ্রামের মাসুম মিয়ার ১৪০ শতাংশ জমি নিয়ে তারই চাচা মফিজুল ইসলামের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছে। এ নিয়ে এলাকায় কয়েকবার শালিস দরবার হলেও কোনো সমাধান হয়নি। পরে দুজনেই আদালতে মামলা দায়ের করেন যা চলমান রয়েছে।

বর্তমানে বিরোধকৃত জমির উপরে আদালত থেকে ১৪৫ ধারায় নিষেধাজ্ঞা জারি আছে। কিন্তু শুক্রবার সকালে দা, লাঠি ও লোহার শাবল নিয়ে মফিজুল ইসলাম ও তার ছেলে রুবেল, সিদ্দিক মিয়াসহ ২০ থেকে ৩০ জন মিলে জোরপূর্বক জমি দখল করে বেড়া দেয় এবং জমিতে থাকা বিভিন্ন ফলজ গাছ কেটে ফেলে।
এসময় মাসুম মিয়ার মা ও বোন গিয়ে বাঁধা দিলে অকথ্য ভাষায় গালাগাল করে তাদেরকে মারতে তেড়ে আসে। খবর পেয়ে শিবপুর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে শান্ত করে।

মাসুম মিয়া জানান, আমার পৈত্রিক সুত্রে পাওয়া জমি জোর করে দখল করে নিতে আগেও তারা আমাদের পরিবারের উপর হামলা চালিয়েছে। আজকেও বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে জোর করে জমিতে বেড়া দিয়েছে এবং প্রায় ২০ থেকে ৩০ টা গাছ কেটে ফেলে।
মফিজুল ইসলাম বলেন, আমরা আমাদের পাওনা অংশে বেড়া দিয়েছি। আদালতের নিষেধাজ্ঞার বিষয়টি জানেনা বলেও জানান তিনি।

শিবপুর মডেল থানার উপপরিদর্শক কিবরিয়া বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমিতে না যেতে এবং দু’পক্ষকেই শান্ত থাকার জন্য বলা হয়েছে। জমিতে যে বেড়া দেয়া হয়েছে তা উঠিয়ে নিতে নির্দেশ প্রদান করা হয়েছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...