আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিবপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শহীদ আসাদ দিবস পালিত

 

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীর শিবপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৬৯’র গণঅভ্যুত্থানের মহানায়ক শহীদ আমানুল্লাহ মোহাম্মদ আসাদ’র ৫৪তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

শুক্রবার (২০ জানুয়ারী) শহীদ আসাদ উপলক্ষে সকালে উপজেলার মাছিমপুর ইউনিয়নের ধানুয়াস্থ শহীদ আসাদের সমাধিস্থলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো র‍্যালী সহকারে এসে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় শহীদ আসাদের সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করেন,কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা নরসিংদী-৩ শিবপুর আসনের সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী, আব্দুল মান্নান ভূঁইয়া পরিষদ. শিবপুর সরকারী শহীদ আসাদ কলেজ, শিবপুর শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাইস্কুল এন্ড কলেজ, শিবপুর উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগ, শিবপুর উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, উপজেলা সাহিত্য পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো।

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ আসাদ দিবস উপলক্ষে শহীদ আসাদ কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ ও শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত কলেজ দুটির শিক্ষক শিক্ষার্থীসহ ও শহীদ আসাদ’র পরিবারের লোকজন। আলোচনা সভায় শহীদ আসাদ’র স্মৃতিচারণসহ আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য, ৬৯ এর ২০ জানুয়ারী তৎকালীন স্বৈরাচারী আইয়ুব সরকারের বিরুদ্ধে ঐতিহাসিক ১১ দফা দাবী আদায়ের লক্ষে ঢাকা মেডিকেল কলেজের সামনে (চাঁনখারপুল) এলাকায় আন্দোলনরত ছাত্র জনতার উপর পুলিশ গুলি ছুড়লে গুলিতে শহীদ হন আসাদ। এ সময় গুলিবিদ্ধ হয় আরো কয়েকজন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...