আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিবপুরে মুক্তিযোদ্ধার সনদ ও ভাতা দেওয়ার কথা বলে প্রতারনার অভিযোগ

 

শিবপুর প্রতিনিধি:
নরসিংদীর শিবপুরে মুক্তিযোদ্ধা সনদ ও সরকারি ভাতার ব্যবস্থা করে দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়ার প্রতারনার অভিযোগ উঠেছে আরেক মুক্তিযোদ্ধার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার পুটিয়া ইউনিয়নের কামারগাঁও গ্রামে।
গত ৩ মার্চ শুক্রবার সরেজমিনে গিয়ে ভুক্তভোগীর সঙ্গে কথা বলে জানা গেছে, কামারগাঁও গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে ফজলুল হক মিয়া(৭৫)কে মুক্তিযোদ্ধা বানানোর মিথ্যা আশ্বাস ও প্রতি মাসে ২০ হাজার টাকা করে সরকারি ভাতা ও রাষ্ট্রীয় সুযোগ সূবিধা পাবেন এমন প্রলোভন দেখিয়ে ২ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ একই গ্রামের মৃত আলী সরকারের ছেলে মুক্তিযোদ্ধা সম্মানি ভাতাভোগী বীর মুক্তিযোদ্ধা হান্নান সরকারের বিরুদ্ধে। দুই লাখ টাকা হাতিয়ে নিয়ে নাম মাত্র নতুন মুক্তিযোদ্ধা সনদ পেতে আবেদন পত্র একটি হাতে ধরিয়ে দেন। টাকা দেওয়ার ৪/৫ বছর গত হয়ে গেলে খোঁজ নিয়ে জানতে পারেন নতুন করে মুক্তিযোদ্ধার সনদ দেওয়া হবেনা। এখন টাকা ফেরত চাইলে টালবাহনা করছেন বীর মুক্তিযোদ্ধা হান্নান সরকার।
ফজলুল হক মিয়া আরো জানান, যুদ্ধ শেষের দিকে আমি স্থানীয়ভাবে ট্রেনিং নিয়ে প্রস্তুতি নিয়েছিলাম যুদ্ধে অংশগ্রহণ করার জন্য। ইতিমধ্যে যুদ্ধ শেষ বাংলাদেশ স্বাধীন হয়ে যায়। অল্প সময়ে বাংলাদেশ যদি স্বাধীন না হতো আমিও যুদ্ধে যেতাম। আমার সঙ্গের অনেকেই মুক্তিযোদ্ধা সম্মানিত ভাতা পাচ্ছেন। আমি মুক্তিযুদ্ধার সনদের জন্য আবেদন করিনি। গত ২০১৭ সালের আমার নিকট আত্মীয় যার কথায় যুদ্ধে যাওয়ার জন্য প্রশিক্ষণ নিয়েছিলাম হান্নান সরকার আমাকে প্রস্তাব দিয়েছিলেন যে আমাকে মুক্তিযুদ্ধের সনদ করে সরকারি সকল সুবিধা ব্যবস্থা করে দিতে পারবেন। তার কথায় বিশ্বাস করে আমার একটা গরু ও স্বর্ণ অলংকার বিক্রি করে দুই দফায় দুই লক্ষ টাকা দিয়েছি হান্নান সরকার কে।
এ বিষয়ে জানতে চাইলে বীর মুক্তিযোদ্ধা হান্নান সরকার জানান, আমি ফজলুল হক মিয়ার নিকট থেকে এক লক্ষ টাকা নিয়ে শিবপুর উপজেলার এক নেতাকে দিয়েছি‌। আমি কারো টাকা আত্মসাৎ করিনি। আমি কখনো মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে ও যায়নি। ওই নেতার কথা মত আমি আমার এলাকার দুই জনের নিকট থেকে দুই লাখ টাকা নিয়ে উপজেলার নেতাকে দিয়েছি।
এবিষয়ে শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনিয়া জিন্নাত এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...