আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীমঙ্গলে শিশুসহ ১৬ রোহিঙ্গা আটক

 

শাহাদাত হোসেন অপু শ্রীমঙ্গল মৌলভীবাজার

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। রবিবার (১৮ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম থেকে মৌলভীবাজারে আগত এনা পরিবহনের একটি বাস থেকে তাদের আটক করা হয়।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জানান, সকালে মৌলভীবাজার জেলায় কর্মরত পুলিশ পরিদর্শক (নিঃ) ক্যশৈনু ছুটি ভোগ শেষে চট্টগ্রাম থেকে এনা পরিবহনে (গাড়ি নং ঢাকা মেট্রো ১৫-৬৭০৩) যোগে মৌলভীবাজার আসার পথে সেই গাড়িতে থাকা কিছু যাত্রীদের তার রোহিঙ্গা হিসাবে সন্দেহ হয়। তিনি তাৎক্ষণিক বিষয়টি মৌলভীবাজার পুলিশ কন্ট্রোলরুমকে অবহিত করেন। মৌলভীবাজার পুলিশ কন্ট্রোল রুম বিষয়টি শ্রীমঙ্গল থানার ডিউটি অফিসারকে অবহিত করেন।
সকালে শ্রীমঙ্গল থানার এসআই মোঃ জাকির হোসেন আজ সকাল সাড়ে ৭ টার সময় শ্রীমঙ্গল চৌমুহনায় অবস্থান করেন । চট্টগ্রাম থেকে আগত এনা পরিবহনের গাড়ি নং ঢাকা মেট্রো ১৫-৬৭০৩ গাড়িতে সিগনাল দিয়ে থামান। তখন গাড়িতে থাকা পুলিশ পরিদর্শক ক্যশৈনু কিলো ডিউটিতে নিযুক্ত অফিসার এসআই জাকির হোসেনের সঙ্গে তার সন্দেহের বিষয়ে বিস্তারিত অবহিত করে গাড়িতে থাকা নারী-পুরুষ ও শিশু সহ মোট ১৬ জন যাত্রীকে রোহিঙ্গা হিসেবে শনাক্ত করেন। পরবর্তীতে এসআই জাকির হোসেন সব রোহিঙ্গাদের নিজ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। তারা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করে বলে স্বীকার করে।

আটককৃত রোহিঙ্গারা অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে গমনের উদ্দেশ্যে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে মৌলভীবাজার এসেছিল মর্মে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। থানা হেফাজতে থাকা রোহিঙ্গাদের জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...