আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সারা বিশ্বের সাথে মুক্তবাজার অর্থনীতিতে নতুন প্রজন্মকে মেধার মাধ্যমে টিকে থাকতে হবে, শিল্পমন্ত্রী।

নরসিংদী প্রতিনিধি: বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষা ক্ষেত্রে আজ আমরা অনেক এগিয়ে গেছি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন তা আজ আমাদের চোখের সামনে। আজ আমরা এর ফল ভোগ করছি। মহামারি করোনায় যখন বিশ^ স্থবির হয়ে গিয়েছিলো তখন অনেকেই চিন্তা করেছিলো বাংলাদেশে এর মহামারি আকার ধারন করবে। কিন্তু শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমরা এর থেকে উত্তরন করতে স্বক্ষম হয়েছি। সারা পৃথিবীতে যখন শিক্ষা ব্যবস্থা অচল প্রায় তখন আমাদের সরকার অনলাইনে পাঠদানের ব্যবস্থা করে দিয়েছে। ইউক্রেন – রাশিয়া যুদ্ধে যখন সমগ্র বিশে^ দ্রব্য মূল্যের উর্ধগতি তখনও আমাদের উন্নয়নের ধারা থেমে নেই। আজ প্রতিটি স্কুল -কলেজে হয়েছে নতুন নতুন অবকাঠামো, নির্মান করা হয়েছে নতুন নতুন রাস্তাঘাট। আজ আমরা স্মার্ট বাংলাদেশের কথা চিন্তা করি আর এরই প্রথম প্রদক্ষেপ হিসেবে দেশের মেধাবী শিক্ষার্থীদের হাতে প্রধানমন্ত্রী শিক্ষা উপকরন হিসেবে একটি করে ট্যাব উপহার দিচ্ছেন। তোমাদের চিন্তা ধারা শেখ হাসিনার মতো হতে হবে। তোমাদের পরিবার যেমন তোমাদের উপর একটা আশা রাখেন তেমনি আমরা দেশবাসীও তোমাদের উপর আশা রাখি তোমরা উপরে উঠে যাও। তোমাদের মধ্য থেকেই আগামী নেতৃত্ব বেরিয়ে আসবে। সারা বিশে^র সাথে মুক্তবাজার অর্থনীতিতে তোমাদের মেধায় টিকে থাকতে হবে।
আজ দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলা সম্মেলন কক্ষে মাধ্যমিক বিদ্যালয়/ মাধ্যমিক সমমানের সরকারি মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়ক উপকরণ ট্যাবলেটসমূহ বিতনণ কালে প্রধান অতিথির বক্ত্যবে এসব কথা বলেন শিল্পমন্ত্রী এ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রিয়াশীষ রায়, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শহীদুর রহমান, জেলা পরিষদ সদস্য ইসরাত জাহান তামান্না,জেলা পরিষদের সদস্য এ কেএম জহিরুল হক জহির, উপজেলা ভাইস চেয়ারম্যান এম এইচ ইকবাল, মহিলা ভাইস চেয়ারম্যান আফরুজা সুলতানা রুবীসহ উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ প্রমুখ।
আজ মনোহরদী উপজেলার ৪১টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ২৪৬ জন শিক্ষার্থী পেলো প্রধানমন্ত্রীর উপহার ট্যাব। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণির ৩ জন মেধাবী ও দশম শ্রেণির ৩ জন মেধাবী শিক্ষার্থীকে দেয়া হলো এই উপহার।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...