আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে কালীগঞ্জের মোক্তারপুরে আলোচনা সভা, দোয়া ও গণভোজ

জাকারিয়া আল মামুন
গাজীপুর জেলা প্রতিনিধিঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কালীগঞ্জ উপজেলার মুক্তারপুর ইউনিয়ন ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া ও গণভোজের আয়োজন করা হয়। ২৬শে আগস্ট শুক্রবার বিকাল ৫ ঘটিকার সময় সাওরাইদ বাজার বালুচর মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও প্যানেল চেয়ারম্যান জনাব মোঃ শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মোক্তারপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও মোক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব এস এম আলমগীর হোসেন।

৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ সোহেল রানার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, মোক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সবুজ, যুগ্ম সাধারণ সম্পাদক শামসুজ্জামান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল পাঠান, থানা আওয়ামী লীগের সদস্য জহিরুল হক সরকার, মোক্তারপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি মনির পাঠান সহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন মোক্তারপুর ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, তাঁতীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ এর অসংখ্য নেতৃবৃন্দ ও স্থানীয় জনসাধারণ।

আলোচনা সভায় প্রধান অতিথি এস এম আলমগীর হোসেন তার বক্তব্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা, সার্বভৌম বাংলাদেশের প্রতীক। বঙ্গবন্ধুর জীবন, কর্মচিন্তা ও চেতনা সব কিছু ছিল মানুষকে ঘিরে। জীবনের পথ পরিক্রমায় নিদারুণ নিপীড়ন সহ্য করে নিঃস্বার্থ ভালোবাসায় তিনি মানুষের সার্বিক মুক্তির পথ দেখিয়েছেন। স্বাধীনতা লাভের মাত্র সাড়ে তিন বছরের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ চরম দরিদ্র দেশ থেকে স্বল্পোন্নত দেশের পথে পা বাড়াতে সক্ষম হয়। কিন্তু স্বাধীনতা বিরোধী ঘাতক চক্র বঙ্গবন্ধুর নেতৃত্বে এই অগ্রযাত্রা থামিয়ে দিতে ঘৃণ্য ষড়যন্ত্রের মাধ্যমে ১৯৭৫ সালের ১৫ আগষ্টের নিষ্ঠুর মর্মান্তিক হত্যাকাণ্ড ঘটায়। তিনি বিএনপি জামায়াতের প্রতি হুঁশিয়ার দিয়ে বলেন, আপনারা শান্ত কালীগঞ্জ অশান্ত করবেন না যদি অশান্ত করেন আওয়ামীলীগ নেতাকর্মী কিন্তু ঘরে বসে থাকবেন তার দাঁতভাঙ্গা জবাব দিবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...