আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

২ শিক্ষার্থীকে অপহরণ কালে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য আটক

 

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে দাখিল পরীক্ষায় অংশ নেওয়া দুই শিক্ষার্থীকে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় কিশোর গ্যাংয়ের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।

 

এ সময় পুলিশ অপহৃত ২ শিক্ষার্থীকে উদ্ধারসহ ছিনিয়ে নেওয়া অর্থ, বই, মোবাইল ফোন এবং অপহরণ কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করে। বুধবার (২৯ সেপ্টেম্বর) নরসিংদীর পলাশের সরকারচর পুলিশ চেকপোস্ট থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

 

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে নরসিংদী পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আল আমিন মিয়া এ তথ‍্য জানায়।

 

গ্রেফতারকৃত কিশোর গ‍্যাংয়ের সদস্যরা হলো- নরসিংদীর শিবপুর উপজেলার ইছাখালী পূর্বপাড়া গ্রামের কবির মিয়ার ছেলে তামজিদ মিয়া (২১), পলাশ উপজেলার জয়পুরা গ্রামের ইমরান হোসেন মৃধার ছেলে মানিক মৃধা (২১) একই গ্রামের আলী হোসেন মৃধার ছেলে নাঈম মৃধা (২১), খাসহাওলা গ্রামের আবুল কাশেমের ছেলে আফসার মিয়া (২১) ও শিবপুর উপজেলার সাধারচর গ্রামের ওবাইদুল করিমের ছেলে তৈয়বুর করিম(১৮)।

 

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আল আমিন মিয়া জানায়, শিবপুর উপজেলার ইছাখালী দাখিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে পরীক্ষা শেষে বাহিরে এসে দুইজনে কথাবার্তা বলার সময় গ্রেফতারকৃত কিশোর গ‍্যাংয়ের ৫ সদস্য ওই স্থানে উপস্থিত হয়ে অশ্লীল ভাষায় তাদেরকে বিরক্ত করতে থাকে এবং জোরপূর্বক তাদের ছবি তুলে তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় এবং ৫ হাজার টাকা দাবি করে। পরে তাদের একজনের কাছ থেকে ২৫০ টাকা ও তার ব্যবহৃত মোবাইল ফোন এবং অপরজনের বইয়ের ভিতর থেকে ১৩০ টাকা ছিনিয়ে নেয়। এসময় গ্রেফতারকৃত কিশোর গ‍্যাংয়ের সদস্যরা শিক্ষার্থীদেরকে বাড়ি যেতে হলে তাদেরকে ৫ হাজার টাকা দিতে হবে বলে দাবি করে। শিক্ষার্থীরা তাদের কাছে কোন টাকা পয়সা নেই বলে জানালে মুক্তিপন আদায়ের লক্ষ্যে তাদের একজনকে মোটর সাইকেলে এবং অপরজনকে অটোরিক্সায় (বিভাটেক) উঠিয়ে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যেতে থাকে। অপহরণ করে নিয়ে যাওয়ার পথে পলাশের সরকারচর মোড়ে চেকপোস্টে পৌছলে গজারিয়া ইউপি বিটের বীট অফিসার এসআই মো. আরিফ খানসহ ডিউটিরত পুলিশ সদস‍্যরা অপহরণকারী কিশোর গ‍্যাংয়ের সদস্যদের আটক করে। এসময় পুলিশ অপহৃত ওই দুই শিক্ষার্থীসহ তাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ৩৮০ টাকা, বই ও মোবাইল ফোন উদ্ধার করে এবং অপহরণের কাজে ব্যবহৃত একটি মোটর সাইকেল জব্দ করা হয়।

 

এঘটনায় এক শিক্ষার্থীর বাবা বাদী হয়ে পলাশ থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন।

 

কিশোর গ্যাংয়ের সদস‍্যদের স্বভার চরিত্র ভালো নয় বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।গ্রেফতারকৃত কিশোর গ‍্যাংয়ের সদস্যদের আদালতে সোপর্দ করা হয়েছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...