আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৩০ জুলাই মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র জাতীয় সম্মেলন

মোঃ আশিকুর রহমান সৈকত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া মুক্তিযোদ্ধা সংসদ এর অঙ্গ সংগঠন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পঞ্চবার্ষিক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই ২০২২ইং শনিবার।
সকাল ১০ টায় ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের শুভ সূচনা শেষে সকাল ১১ টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভা ও কাউন্সিল অধিবেশন হবে।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সেলিম রেজার সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত থাকবেন,
প্রধান অতিথি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আ ক ম মোজাম্মেল হক এমপি, উদ্ভোদক বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি,
প্রধান বক্তা বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাকালীন সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম,
বিশেষ বক্তা বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, বীর মুক্তিযোদ্ধা ফরিদা খানম সাকী এমপি, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলম, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের প্রশাসক মোঃ জহিরুল ইসলাম রোহেল সহ মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর কেন্দ্রীয়, জেলা ও বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন ।

সম্মেলনে সকল বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের সকল কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

মুক্তিবাহিনী এবং মিত্রবাহিনীর সন্তান ও প্রজন্মের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সম্মেলনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর কেন্দ্রীয় কমিটি ও দেশের বিভিন্ন জেলা, উপজেলার কাউন্সিলরদের প্রত্যক্ষ মতামতের ভিত্তিতে নেতৃত্ব নির্বাচন করা হবে।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড
কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান বলেন,
স্বাধীনতার পরে সর্বপ্রথম আগামী ৩০ জুলাই শনিবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলে সমগ্র দেশের জেলা ও উপজেলার কাউন্সিলররা তাদের সরাসরি মতামতের ভিত্তিতে নেতৃত্ব নির্বাচন করবেন।

কাউন্সিলে দেশবরেণ্য মুক্তিযোদ্ধারা, সরকারের মন্ত্রী, জামুকার কর্মকর্তারা, মুক্তিযোদ্ধার সংসদের সাবেক নেতৃবৃন্দ ও মিত্র বাহিনীর সন্তানেরা উপস্থিত থাকবেন। সবমিলিয়ে একটা মিলনমেলা হবে এবং বাংলাদেশে একটা ইতিহাস তৈরী করবে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...