আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে যুগোপযোগী ভূমি সেবা প্রদানের লক্ষ‍্যে দিনব‍্যাপী প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীতে আধুনিক ও যুগোপযোগী ভূমি সেবা প্রদানে দেশের ভূমি খাতকে ডিজিটালাইড করার প্রচারণার অংশ হিসেবে “ভূমি ব্যবস্থাপনায় ক্যাশলেস নরসিংদী” শীর্ষক দিনব‍্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় নরসিংদী জেলার রাজস্ব প্রশাসনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। বৃহস্পতিবার (২ জানুয়ারি) ভূমি মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের যৌথ উদ‍্যোগে নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব‍্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে অন লাইনে যুক্ত হয়ে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমান।

নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. জাহিদ হোসেন পনির পিএ এ।

উদ্বোধনী সভার শুরুতে ডিজিটাল ভূমি সেবা বাস্তবায়নে নরসিংদী জেলার অনিস্পন্ন ভূমি সেবার তথ্য চিত্র উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ মাসুম।

কর্মশালায় উপস্থিত থেকে প্রশিক্ষণ প্রদান করেন যথাক্রমে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব সেলিম আহমদ, বিজনেস অটোমেশনের পরিচালক শোহেব আহমেদ মাসুদ,বিজনেস অটোমেশনের সমন্বয়ক পারভেজ হোসেন, শামীম খান ও প্রজেক্ট কোঅর্ডিনেটর সাজ্জাদ শৈবাল।

কর্মশালায় যেসব বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয় তার মধ‍্যে রয়েছে – Kahoot.com এর মাধ্যমে ‘ডিজিটাল ভূমি সেবা সিস্টেমসমূহের উপর প্রাক মূল্যায়ন’, “Towards Cashless Narsingdi : Hands on Training for Land Officials“, ড্যাসবোর্ডের মাধ্যমে ই-নামজারি কার্যক্রম মনিটরিং, ই-নামজারি সহজীকরণে জারিকৃত পরিবর্তনের ভিত্তিতে নতুন সংযোগসমূহ, ই-নামজারি বাস্তবায়নে কারিগারি সমস্যা সমাধান, হাতে কলমে এল ডি ট্যাক্স সিস্টেমের সমস্যা ও সমাধান, ড্যাশবোর্ড এর মাধ্যমে মনিটরিং সিস্টেম, ডাকসেবার মাধ্যমে অনলাইন খতিয়ান সেবা: সমস্যা ও সমাধান” এবং ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা ও ডিজিটাল ভূমি ব্যাবস্থাপনা বাস্তবায়ন বিষয়ে পরামর্শ প্রদান।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...