আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে সালিসে সাবেক সেনা কর্মকর্তাকে মারধর,থানায় হত্যা চেষ্ঠার মামলা

 

বেলাব(নরসিংদী) প্রতিনিধি ঃ
জমি সংক্রান্ত বিরোধ মিমাংসা করার কথা বলে সালিশে ডেকে এনে অবসরপ্রাপ্ত এক সেনাবাহিনীর সার্জেন্ট মোঃ লায়েছকে হত্যা করার চেষ্ঠার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের চরকাশিমনগর গ্রামে। এ ঘটনায় ভুক্তভোগী সাবেক সেনা কর্তকর্তা গতকাল বৃহস্পতিবার বেলাব থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বর্তমানে আহত সেনা কর্মকর্তাকে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়,উক্ত সেনা কর্মকর্তার সাথে তারই সৎ ভাই শহীদুল্লাহ ও চাচাত ভাই মৃত সুরুজ মিয়ার ছেলেদের সাথে জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। গত ৪ জানুয়ারী বুধবার দুপুরে উক্ত বিরোধের মিমাংসা করার কথা বলে সুরুজ মিয়ার ছেলে হুমায়ুন কবির রতন তাকে ডেকে নেয় আল ফালাহ নামে স্থানীয় একটি স্কুলে। এ সময় সালিস চলাকালে সৎ ভাই শহীদুল্লাহ ভাতিজা শফিকুল,হুমায়ুন কবিরসহ ৫/৬ জন দেশীয় অস্ত্রে সজ্জ্বিত হয়ে সাবেক সেনা কর্মকর্তা আবু লায়েছ মিয়ার উপর হামলে পড়ে। এসময় হামলাকারীরা লায়েছ মিয়াকে লোহার রড দিয়ে পিটিয়ে ও শ্বাসরোদ্ধ করে হত্যার চেষ্ঠা করে। পরে স্থানীয়রা মূমুর্ষ অবস্থায় আবু লায়েছ মিয়াকে উদ্ধার করে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করান।

হামলায় আহত আবু লায়েছ মিয়া বলেন,জমি সংক্রান্ত বিরোধ মিমাংসা করার কথা বলে তারা আমাকে ডেকে নিয়ে মেরে ফেলার জন্য এ হামলা করে তারা। আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

হামলাকারী শফিকুল ইসলাম হামলার ঘটনা অস্বীকার করে বলেন, সে একটু বেশি বুঝে। পাগলের মত কথা বলে। শুনেন ভাই আমারা মানুষের মাথায় কাঠাল রেখে খাই। আমাদের বিচার করবে কে?

বিন্নাবাইদ ইউনিয়নের চেয়ারম্যান রাজিয়া সুলতানা বলেন,এ ঘটনায় আগামী রবিবার দিন আরেকটি সালিস ডাকা হয়েছে। দেখি ঘটনাটি মিমাংসা করতে পারি কিনা।
বেলাব থানার এসআই মামলার তদন্ত কর্মকর্তা নুরুল ইসলাম বলেন,হামলার ঘটনাটি তদন্ত করা হয়েছে। তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...