আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাব ভূমি সেবা সপ্তাহ-২০২৩ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

ভূমি সেবা ডিজিটাল-বদলে যাচ্ছে দিনকাল। এ প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীর বেলাবতে ভূমি সেবা সপ্তাহ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে সোমবার সকালে  একটি  বর্নাঢ্য র‍্যালি উপজেলা চত্বর থেকে বেলাব বাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

পরে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা জান্নাত তাহেরা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শমসের জামান ভূঁইয়া রিটন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ নাজমুল হাসান।

২২ মে সোমবার থেকে ২৮ রবিবার পর্যন্ত চলা সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে প্রথম দিনই জনসাধারনকে ভূমি সেবাকে ডিজিটাল এবং ভূমি সেবা মানুষের দূর গোড়ায় পৌছে দিতে উপজেলা ভূমি অফিস কর্তৃক আয়োজিত বিভিন্ন দিক নির্দেশনা ও অবহিতকরন করা হয়।

 

উপজেলা ভূমি অফিসের ভূমি বিষয়ক বিভিন্ন পরামর্শ প্রদানের পাশাপাশি ই-নামজারি আবেদন গ্রহণ, অনুমোদিত নামজারির ডিসিয়ার ও খতিয়ান প্রদান,ভূমি উন্নয়ন কর তথ্য অনলাইনে এন্ট্রিকরন,বন্দোবস্ত প্রাপ্তদের মাঝে কবুলিয়ত ও দলিল হস্তান্তর ইত্যাদি সেবা দেয়া হবে।ডিজিটাল ভূমি সেবা সম্পর্কে জানতে,অনলাইনে খাজনা প্রদানের জন্য হোল্ডিং রেজিষ্ট্রেশন,ই-নামজারি এবং অন্যান্য ভূমি বিষয়ক সেবা প্রাপ্তির জন্য উপজেলা ভূমি অফিসে যোগাযোগ করার অনুরোধ জানান ।

এসময় বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান শমসের জামান ভূইয়া রিটন,অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়শা জান্নাত তাহেরা,উপজেলা সহকারি কমিশনার(ভূমি) নাজমুল হাসান। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন বাজনাব বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এনামুল হক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুজ্জামান খাঁন, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান  মোঃ মনিরুজ্জামান ভূঁইয়া জাহাঙ্গীর,মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা,সদর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী সাফি,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন আঙ্গুর।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন স্বপন,চর উজিলাব ইউপি চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম সম্রাট, বিন্নাবাইদ ইউপি চেয়ারম্যান রাজিয়া সুলতানা স্বপ্না,বেলাব প্রেসক্লাবের সভাপতি শেখ আব্দুল জলিলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

পরে সেরা করদাতা হিসাবে কৃষকদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...