আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহেশখালীতে নির্মিত হচ্ছে দুই কোটি টাকা ব্যয়ে পানের ভাস্কর্য

 

মিজবাহ উদ্দিন আরজু, (মহেশখালী প্রতিনিধি)::

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালী সুমিষ্ট পানের জন্য বিখ্যাত। এই দ্বীপের সৌন্দর্য বাড়াতে দুই কোটি টাকা ব্যয়ে পানের ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ।

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে মহেশখালী গোরকঘাটা জেটি ঘাটের সংলগ্ন এলাকায় এ ভাস্কর্য নির্মাণের কাজ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

তিনি বলেন, গোরকঘাটা জেটিঘাটে বসার কোন ব্যবস্থা না থাকায় মানুষের সমস্যা হচ্ছে। নামাজের এবং পাবলিক টয়লেটের কোন ব্যবস্থা নাই। কউক চেয়ারম্যান আমাদের এলাকার সন্তান হিসেবে সাধারন মানুষের কষ্ট অনুভব করে পাবিলিক সিটিং ও নামাজের ব্যবস্থা, পর্যটকদের জন্য শপিং ও উন্নতমানের রেষ্টুরেন্টের ব্যবস্থা এবং পাবলিক টয়লেটের ব্যবস্থা করে দিচ্ছেন। তার এই অসাধারণ উদ্যোগের জন্য আমি মহেশখালীর জনগনের পক্ষে কউককে সাধুবাদ জানাচ্ছি।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর চেয়ারম্যান কমোডর (অব) মোহাম্মদ নুরুল আবছারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা।

কউক চেয়ারম্যান কমোডর (অবঃ) মোহাম্মদ নুরুল আবছার বলেন, এ প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে মহেশখালীতে পাবিলিক সিটিং ও নামাজের ব্যবস্থা, পর্যটকদের জন্য শপিং ও উন্নতমানের রেষ্টুরেন্টের ব্যবস্থা, পাবলিক টয়লেট নির্মাণসহ বিভিন্ন উন্নমূলক কাজ বাস্তবায়ন করা হবে।

তিনি আরো বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ যে মহাপরিকল্পনার কাজ করে যাচ্ছে তাতে মহেশখালীকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই আমি মহেশখালীর জনগনকে সাথে নিয়ে কাজ করব ইনশাআল্লাহ। সর্বোপরি আমি আপনাদেরই সন্তান। তাই আপনাদের সাথে থেকে আপনাদের বিশ্বাস এবং ভালবাসা নিয়ে মহেশখালীকে একটি পর্যটন বান্ধব পরিকল্পিত নগরি হিসেবে মহেশখালীবাসীকে উপহার দিতে চাই।

সভায় মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা, জেলা আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান ও কউক সদস্য প্রকৌশল লে. কর্নেল মোহাম্মদ খিজির খান, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...