আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাধবদীতে মাদ্রাসা ছাত্রী মাইশা হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

মাধবদবদী ক্বওমী মাদ্রাসার দ্বিতীয় শ্রেণীর ছাত্রী শিশু মাইশা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি ও বিভিন্ন সামাজিক সংগঠন।

আজ ৫ ডিসেম্বর সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মাধবদীর সেখেরচর মাঝার বাসস্টেন্প মহাসড়কে বিশাল এলাকা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে উত্তেজিত জনতা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ আন্দোলনরত জনতাকে সড়কের পার্শ্বে অবস্থান করে শান্তিপূর্ণ আন্দোলন করার আহ্বান জানালে আন্দোলনকারীরা মহাসড়ক থেকে সরে যায়।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা তাদের বক্তব্যে বলেন ১০ বছরের শিশু বাচ্চা মাইশা আত্মহত্যা করতে পারেনা তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। গত কিছুদিন পূর্বেও একই মাদরাসা কুড়েরপাড় জামিয়া ক্বওমিয়া মহিলা মাদরাসার বাথরুমে অন্য একজন ১৩ বছরে শিশুকে একইভাবে হত্যার অভিযোগ রয়েছে।

দেড় মাসের মাথায় আবারো একটি হত্যা । এতেই বুঝা যায় যে হত্যা গুলোর পিছনে অবশ্যই কোনো রহস্য লুকিয়ে আছে। মানববন্ধনের অংশ গ্রহণকারীরা মাইশার হত্যাকারীদের গ্রেফতার করে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান। অন্যথায় আন্দোলন অব্যহত থাকবে বলেও হুশিয়ারি দেন আন্দোলনকারীরা।

এসময় নরসিংদী জেলা আওয়ামীলীগের সভাপতি জিএম তালেব হোসেন মানববন্ধনে উপস্থিত হয়ে শিশু মাইশাকে হত্যা করা হয়ে থাকলে হত্যাকারীর বিচারের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত হয়ে মাধবদী থানার ওসি(তদন্ত) মোঃ তরিকুল ইসলাম বলেন,আমরা মামলা গ্রহণ করেছি। পুলিশ নানা অবস্থান থেকে কাজ করে যাচ্ছে। প্রকৃত ঘটনা উৎঘাটন করে দোষীদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য যে,এ ঘটনায় পুলিশ এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত পুলিশ কাউকেই গ্রেফতার করতে পারেনি।

এছাড়াও মাধবদী ব্লাড ডোনার ক্লাব, ভগীরথপুর ওয়ান ক্লাব, যুব জাগরণ সংস্থা, সচেতন নাগরিক সমাজ (সনাক), এডভান্স এডুকেয়ার জুনিয়র স্কুল, কান্দাপাড়া সবুজ বাংলা ব্লাড ডোনার ক্লাব, মাধবদী কালচারাল ক্লাব, উই কেয়ার অর্গানাইজেশন, বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নরসিংদী জেলা শাখা, এফ -৫১সহ বিভিন্ন সামাজিক সংগঠন মানবন্ধনে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য গত ১ ডিসেম্বর নরসিংদীর মাধবদী কুঁড়েরপাড় গ্রামের জামিয়া ক্বওমিয়া মহিলা মাদরাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী মাইশার লাশ নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গিয়ে মাদরাসা কর্তৃপক্ষ দাবী করে মাইশা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

অন্যদিকে মাইশার পরিবার ও এলাকাবাসী প্রথম থেকেই বলে আসছিল এটা আত্মহত্যা নয় পরিকল্পিত হত্যা। ২য় শ্রেণির ১০ বছরের শিশু প্রায় ৭ ফুট উঁচুতে উড়না ও গামছা জোড়া দিয়ে কোনো ভাবেই আত্মহত্যা করতে পারেনা। শিশুটি কোনো রকম অসুস্থ ছিলনা অথবা এই শিশুটির মনে কোনো ভাবেই আত্মহত্যার চিন্তা আসতে পারে না। এছাড়াও শিশু মাইশার মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তাদের দাবি মাদরাসা কর্তৃপক্ষ মাইশাকে হত্যা করে পুলিশ ও পরিবারকে না জানিয়ে লাশ হাসপাতালে নিয়ে গিয়ে এখন আত্মহত্যার নাটক করছে।

এঘটনায় এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

 

 

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...