আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাঙ্গাবালীতে মান্তাদের ঘর পরিদর্শনে এসেছেন মন্ত্রিপরিষদ সচিব

 

ওমরসানি,রাঙ্গাবালী(পটুয়াখালী)প্রতিনিধি
পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের আশ্রায়ন প্রকল্প ঘুরে দেখেন মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছেন নৌকায় করে ভেসে বেড়ানো মান্তা সম্প্রদায়। সেই সম্প্রদায়ের মানুষগুলো কেমন আছেন এবার তা সরেজমিন দেখে গেলেন তিনি । খোঁজও নিয়েছেন ঘরে ঘরে গিয়ে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্প ঘুরে দেখে তিনি।

এসময় মন্ত্রিপরিষদ সচিব সাংবাদিকদের বলেন, বাংলাদেশে অনেক উন্নয়ন হচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই উন্নয়ন মান্তা সম্প্রদায় পর্যন্ত পৌঁছে গেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ নির্দেশে মান্তা সম্প্রদায়ের জন্য মুজিববর্ষের ঘর নির্মাণ করা হয়েছে। সবসময় নদীতে বসবাস করা সম্প্রদায়টির নদী তীরে কোনো ঘরবাড়ি ছিল না। প্রধানমন্ত্রী প্রথম তাদের জন্য এই সুযোগ করে দিয়েছেন। আমরাও এসে দেখলাম কীভাবে একটি ঘরের মালিকানা পেয়ে তাদের জীবন বদলে গেছে।

তিনি বলেন, সম্প্রদায়টির মানুষ বিদ্যুৎ পেয়েছেন, ঘরে বসে টেলিভিশন দেখছেন। সবার চোখেমুখে আমি আনন্দ দেখেছি। আমি তাদের শিশুদের স্কুলে যাওয়ার তাড়না দেখতে পেয়েছি।

তিনি আরও বলেন, ইতিমধ্যে এই এলাকার এই স্পটের পাশে মান্তা সম্প্রদায়ের জন্য আরও ৩০টি নতুন ঘর নির্মাণের কার্যক্রম শুরু করা হয়েছে। আশা করছি তারা এ বছরের মাঝামাঝি সময়ে নতুন ঘরে উঠবেন। উপকারভোগীরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

ঘর পরিদর্শনের আগে চরমোন্তাজ ইউনিয়নের স্লুইস ঘাট এলাকায় মুজিববর্ষে পুনর্বাসন করা মান্তা সম্প্রদায়ের উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রীপরিষদ সচিব।

এসময় মান্তা সম্প্রদায়ের উদ্দেশে তিনি বলেন, আপনারা কেমন আছেন তা প্রধানমন্ত্রীর নির্দেশে দেখতে এসেছি। ২৯টি পরিবার ইতিমধ্যেই ঘর পেয়েছেন, আরও ৩০টি পরিবারের জন্য ঘর তৈরি হচ্ছে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না।
সভা শেষে মান্তা সম্প্রদায়ের লোকজনের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল এবং খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
উপজেলা প্রশাসনের আয়োজিত এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, পটুয়াখালী জেলা প্রশাসক শরীফুল ইসলাম, রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহমেদ, গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল, রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সালেক মূহিদ প্রমুখ।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...