আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিবপুরে ইমাম পরিষদের উদ্যোগে ইসলামী মহাসম্মেলন

 

মোমেন খান:
নরসিংদীর শিবপুর উপজেলা ইমাম পরিষদের উদ্যোগে ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৪ ডিসেম্বর) রাতে শিবপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এই মহাসম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবপুর আসনের সংসদ সদস্য আলহাজ্ব জহিরুল হক ভূঁইয়া মোহন।
প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ সিলেট শায়েস্তাগঞ্জের মাদ্ররাসায়ে নুরে মদিনার মহা-পরিচালক আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী। বিশেষ বক্তা ছিলেন ঢাকা সাভারে অবস্থিত মারকাজুত তারবিয়্যাহ এর মহা-পরিচালক আল্লামা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, শিবপুর উপজেলা ইমাম পরিষদের প্রধান উপদেষ্টা ও ইসলামপুর মাদরাসার মুহতামিম ও শাইখুল হাদিস হাফেজ মাওলানা আব্দুল মান্নান।
ইসলামী মহাসম্মেলনে বক্তারা বলেন, ইসলামই একমাত্র শান্তির ধর্ম। ইসলাম সকলকে শান্তির বার্তা দেয়। ইসলাম মোতাবেক জীবন অতিবাহিত কারীদের জন্য পৃথিবীতে যেমন ইজ্জত ও শান্তির ব্যবস্থা রয়েছে ঠিক তেমনিভাবে পরকালীন মুক্তির প্রতিশ্রুতিও রয়েছে। সুতরাং আমাদেরকে ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির জন্য ইসলামের ছায়াতলে একত্রিত হতে হবে এবং নিজের ব্যক্তিগত জীবনে ইসলামের সঠিক বাস্তবায়ন করতে হবে।

শিবপুর উপজেলা ইমাম পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা জাকারিয়া বিন লাহোরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মোকতার হোসাইনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে মহাসম্মেলনে উপস্থিত ছিলেন মাওলানা মোকাররম হুসাইন, মাওলানা এনামুল, মুফতি মোশারফ হুসাইন ইসলামপুরী, মাওলানা নুরুল ইসলাম, হাফেজ মাও: আমানুল্লাহ, মাওলানা ইলিয়াস, মাওলানা আ: বাছেদ কাসেমী, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মাহমুদুল হক মামুন , মাওলানা মুফতি আব্দুল কাইয়ুমসহ স্থানীয় আলেম, বিভিন্ন মাদরাসার শিক্ষক, ছাত্র, ও স্থানীয় ধর্মপ্রান জনগণ।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...