আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবরের ক্ষুদে দাবারু আয়মান জেলাতে চ্যাম্পিয়ান

নিজস্ব প্রতিবেদক–
ক্ষুদে দাবারু আব্দুল্লাহ আল আয়মান। বেলাব উপজেলার আমলাব ইউনিয়নের আব্দুল্লাহনগর গ্রামের আবু সাইয়িদের ছেলে ও লাখপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র। উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ান হবার পর এবার জেলা ক্ষুদে দাবারু প্রতিযোগীতায় অংশগ্রহণ করে চ্যাম্পিয়ান হয়েছে। আজ সোমবার সকাল ১০টায় নরসিংদী সাটিরপাঁড়া কে কে ইস্টিটিউটে ১২জন প্রতিযোগীকে হারিয়ে চ্যাম্পিয়ান হয় বেলাবরের এই ক্ষুদে দাবারু।

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০২২ গ্রীষ্মকালীন আন্তঃ স্কুল দাবা প্রতিযোগীতায় জেলা পর্যায়ে চ্যাম্পিয়ান হয়ে আয়মান এখন আগামী মাসে ঢাকায় বিভাগীয় পর্যায়ে ক্ষুদে দাবারুদের নিয়ে প্রতিযোগীতায় অংশগ্রহন করবে।

আয়মানের পিতা আবু সাইয়িদ জানান,৪র্থ শ্রেণীতে পড়াকালীন সময় থেকে দাবারু আয়মান দাবা খেলার প্রতি আসক্ত হয়ে পড়ে। লেখাপড়ার পাশাপাশি নিজ থেকে সে দিনদিন এ খেলা আয়ত্ত্ব করে। এ পর্যন্ত দাবা খেলার আয়মানের কোন ওস্তাদ না থাকলেও বর্তমানে আমলাব গ্রামের দাবারু মাসুদ প্রধানের কাছ থেকে দাবা খেলায় দীক্ষা নিচ্ছে আয়মান।

আয়মানের ওস্তাদ মাসুদ প্রধান জানান,শিশু দাবারু আয়মান বুদ্ধিমানদের খেলা নামে পরিচিত দাবা খেলায় অত্যান্ত পারদশর্ী হয়ে উঠেছে। বর্তমানে আমার কাছ থেকে সে দাবা খেলা শিখছে। আমার ছাত্র জেলাতে চ্যাম্পিয়ান হওয়ায় আমি অত্যান্ত খুশি। আমি আশা করছি বিভাগীয় পর্যায়েও সে ভাল কিছু করবে।

লাখপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেন কাজল বলেন,আয়মান আমার ছাত্র। সে জেলা ক্ষুদে দাবা প্রতিযোগীতায় চ্যাম্পিয়ান হয়েছে। এটা আমার জন্য গর্বের বিষয়। সে বিভাগীয় পর্যায়েও ভাল করবে আমার বিশ্বাস। আমি তার উজ্জ্বল ভবিষৎ কামনা করি।

ক্ষুদে দাবারু আয়মান তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন,আমার বাবার অনুপ্রেরণা ছিল সবসময়। আমার শিক্ষক মাসুদ প্রদানের কাছ থেকে দীক্ষা নিয়ে চ্যাম্পিয়ান হয়েছি। আমি বিভাগীয় পর্যায়েও ভাল কিছু করবো এই আশা করছি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...