আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে জোর পূর্বক ছোট ভাইয়ের জমি দখলের অভিযোগ- আদালতে মামলা

বেলাব নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর বেলাবতে বড় ভাই কর্তৃক ছোট ভাইয়ের পৈত্রিক সম্পত্তি জোর পূর্বক দখলের অভিযোগ উঠেছে।

জানা যায,৪ ছেলে ১ মেয়ে রেখে উপজেলার আমলাব ইউনিয়নের ধুকুন্দী গ্রামের মোঃ আজিম উদ্দিন মারা যায় প্রায় ১৭ বছর আগে। বাবা মারা যাওয়ার পর সন্তানদ্বয় বাবার রেখে যাওয়া সম্পত্তি সমহারে বন্টন করে ভোগ দখন করে আসছে।

সেই হারে ছোট ভাই মোঃ অহিদ মিয়া ও প্রায় ৩৯ শতাশ জায়গা পায়। মোঃ অহিদ মিয়া জানান,আমার দখলকৃত ৩৯ শতাশ জমির উপর কাঠাঁল,লটকন সহ বিভিন্ন প্রকার বৃক্ষ রোপন করি।কিন্তু আমার ভাই মোঃ রাশেদ মিয়াসহ তার নাঈম ও নিরব এসে আমার দখলকৃত জায়গার উপর থেকে ১৫ টি কাঠাঁল গাছ ও ২০ টি লটকন গাছ জোর পূর্বক কেটে ফেলে এবং আমাকে প্রানে মেরে ফেলার হুমকি দেয়। আমি বাঁধা দিতে গেলে আমাকে রামদা,ও লাটিদিয়ে মাথা ফাটিয়ে দেয়। কিন্তু আমার বড় ভাই মোঃ রাশেদ মিয়া (৭০) এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের কারো কথা শুনে না।

সকলের সিদ্ধান্ত অমান্য করে নিজেই সকল সম্পত্তি ভোগ দখলের চেষ্টা করছে অনেক আগে থেকেই এবং আমার বড় ভাইয়ের ছেলে মোঃ নাঈম এ নিরব মিলে আমি নিরিহ তাই আমাকে আমার পৈতৃক ভিটা থেকে উচ্ছেদ করতে পায়তারা করছে। এমনকি অনেক বার আমাকে প্রানে মেরে ফেলার মূলক হুমকি দিতে থাকে।

গত ২৯/৯/২০২২ বেলাব থানায় হাজির হয়ে একটি লিখিত অভিযোগ দাখিল করি। কিন্তু অভিযোগ করেও কোনো প্রতিকার না পেয়ে গত ১০/১০/২০২২ ইং তারিখে নরসিংদী আদালতে একটি মামলা দায়ের করি।

অভিযুক্ত রাশেদ মিয়া বলেন,আমাদের সবার বড় ভাই রাশেদ মিয়া আমার ভাগে আড়াই গন্ডা জমি কম থাকায় তিনিই জমি মেপে আমাকে দিয়েছে। সেই জমিতে আমি গাছ কেটেছি বাড়ি করার জন্য।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...