আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে প্রবাসীকে হত্যা চেষ্টার আসামীদের বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

বেলাব (নরসিংদী) প্রতিনিধিঃ 

নরসিংদীর বেলাবতে সাইদুল ইসলাম মিঠুৃন নামে এক প্রবাসিকে পরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টার বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে গ্রামবাসী।

শুক্রবার দুপুরে উপজেলার সল্লাবাদ ইউনিয়নের নিলক্ষীয়া বাজারের ‘এসো গড়ি নিলক্ষীয়া’ নামে একটি সামাজিক সংগঠনের আয়োজনে গ্রামবাসীরা এ মানববন্ধন ও বিক্ষোভ করেন। এসময় মানববন্ধনে অংশগ্রহনকারীরা প্রবাসি মিঠুনকে হত্যা চেষ্টার সাথে জড়িত সাবেক ইউপি মহিলা সদস্য অনুফা বেগমসহ জড়িতদের দ্রত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।
জানা যায়, গত ২৭ সেপ্টেম্বর তারিখে বিকালে নিলক্ষীয়া গ্রামের মৃত আঃ রহমানের ছেলে প্রবাসী সাইদুল ইসলাম মিঠুন বাড়ির পাশে নিলক্ষীয়া পূর্বপাঁড়া মরাখলা নামক স্থানে কাশবনে ঘুরতে যায়। এসময় পূর্ব শত্রুতার জেরে সল্লাবাদ ৩ নং ওয়ার্ডের সাবেক মহিলা মেম্বার অনুফা বেগমের নেতৃত্বে তার ছেলে জাহিদ হোসেন জীবন, স্বামী আব্দুল সেলিম এবং দেবর আব্দুল হেলিম ও ভাসুর নান্নু মিয়া চাইনিজ কুড়াল,শাবলসহ ধারালো অস্ত্র নিয়ে প্রবাসী মিঠুনকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। এসময় মিঠুন মারা গেছে ভেবে তারা কাশবনে ফেলে চলে যায়। পরে স্থানীয়রা মূমূর্ষ অবস্থায় আহত মিঠুনকে উদ্ধার করে প্রথমে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসার জন্য প্রেরণ করে। বর্তমানে মিঠুনের অবস্থা আশংকাজনক।
ঘটনার ১১ দিন দিন পর আহত মিঠুনের বড় ভাই মোঃ রফিকুল ইসলাম সল্লাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সাবেক মহিলা সদস্য অনুফা বেগমের ছেলে জাহিদ হোসেন জীবনকে প্রধান আসামী করে ৫ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত কয়েকজনকে আসামী করে বেলাব থানায় হত্যা চেষ্ঠার মামলা দায়েন করেন। মামলা দায়েরের পর অভিযুক্তরা আহত মিঠুনের উপর দোষ চাপাতে উল্টো তাদের নিজের ঘরের আসবাবপত্র ভাংচুর করে বাড়ি থেকে পালিয়ে যায়।

আহত মিঠুনের বড় ভাই রফিকুল ইসলাম বলেন,পূর্ব শক্রুতার জের ধরে সাবেক ইউপি সদস্য অনুফা তার স্বামী দেবর ভাসুর ও ছেলেকে নিয়ে আমার ভাইকে এলাপাথারী কুপিয়ে আহত করে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করেছি। এ ঘটনায় জড়িতরা যেন দৃষ্টান্তমূলক বিচার পায় সেজন্য মানববন্ধন করা হয়েছে।

সল্লাবাদ ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন স্বপন বলেন,যারা এ ঘটনা ঘটিয়েছে তারা অত্যান্ত খারাপ চরিত্রের মানুষ। প্রবাসি মিঠুনকে তারা পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে কুপিয়েছে। জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

এসো গড়ি নিলক্ষীয়া সংগঠনের পক্ষ থেকে আহবায়ক ইব্রাহীম খলিল বলেন,প্রবাসী মিঠুনকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে মারাত্মক ভাবে কুপিয়ে আহত করেছে। আমরা চাই এ ঘটনার সাথে যারা জড়িত তাদের যেন দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচার করা হয়।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহমেদ বলেন, এ বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে। আসামীরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের জন্য বেলাব থানা পুলিশ চেষ্টা করছে।

নরসিংদী পোস্ট/আ/র/সৈ  

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...