আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস।

বেলাব উপজেলা প্রতিনিধিঃ  

আজ ৯ ডিসেম্বর, আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।
জাতিসংঘ ২০০৩ সালে এই দিনকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ঘোষণা করে। এবার ২১তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। এবারের প্রতিপাদ্য বিষয়- উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ।বরাবরের মতো এবারও রাজধানী ঢাকাসহ দেশের ৮টি বিভাগ, ৬৪টি জেলা এবং ৪৯৫টি উপজেলায় বড় পরিসরে উদযাপন করা হয় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

তারই ধারাবাহিকতায় বেলাব উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি যৌথ উদ্দ্যোগে শনিবার সকাল ১১টায় জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটি উদ্বোধন করা হয়।পরে মানববন্ধন, সেমিনার ও আলোচনা সভার মাধ্যমে ২১তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করা হয়।যেখানে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও দুদুকের সাবেক পরিচালক আবু মোহাম্মদ আরিফ সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আয়শা জান্নাত তাহেরা, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বেলাব থানা ওসি তদন্ত মোহাম্মদ ফরিদ খান সহ প্রশাসনের কর্মকর্তা ও ব্যক্তি বর্গগন।
তাছাড়া উপস্থিত ছিলেন নারী নেত্রী রাবেয়া খাতুন শান্তি, বেলাব পাইলট মডার্ণ মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক বাবু প্রবির কুমার ঘোষ, সাধারণ সম্পাদক ও সৃজনশীল ব্যবসায়ী মোহাম্মদ মহসিন আলম, কার্যকরী সদস্যবৃন্দ যথাক্রমে-শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা জাহানুল হক (বাবুল), বিশিষ্ট ব্যবসায়ীঘ মোহাম্মদ আলী বিপ্লব, সাবেক ব্যাংকার মোঃ মোসলেহ উদ্দিন আহম্মেদ উপস্থিত ছিলেন।আরোও উপস্থিত ছিলেন বেলাব প্রেস ক্লাবের সদস্যবৃন্দ, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সামাজিক সংগঠন সদস্যবৃন্দ, বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীবৃন্দ ও সাধারণ জনগণ।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...