আজ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে সাংবাদিক নাদিম হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

আলী হোসেন-বেলাবঃ 

বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে ও হত্যার সাথে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন বেলাব উপজেলা জেলা শাখা ও বেলাব প্রেসক্লাব।

রবিবার (১৮ জুন) সকাল ১১ টায় বেলাব প্রেসক্লাব সংলগ্ন হাসপাতালের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।বেলাব প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও প্রতিদিনের সংবাদ পত্রিকার বেলাব উপজেলা প্রতিনিধি মোঃ আলী হোসেনের সঞ্চালনায় এবং বেলাব প্রেসক্লাবের সভাপতি শেখ আঃ জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মোশারফ হোসেন নিলু,বেলাব প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতিও মাইটিভি প্রতিনিধি আমিনুল হক,সহ-সভাপতি মোঃ স্বপন মাহমুদ,সাধারন সম্পাদক আশিকুল ইসলাম হানিফ,যুগ্ম সাধারণ সম্পাদক মকবুল হাসান রজনী,সহিত্য ও ক্রীড়া সম্পাদক রমজান আলী জুয়েল,নির্বাহী সদস্য দুলাল সরকার,সদস্য আলমগীর পাঠান,দিদার হোসেন পিন্টু,ফয়সাল আব্দুল্লাহ,আশিকুর রহমান সৈকত সহ প্রমূখ।মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার বিচার দ্রুত করতে হবে। সুষ্ঠ তদন্তের মাধ্যমে অপরাধীদের খুঁজে বের করতে হবে। এভাবে একের পর এক সাংবাদিক নির্যাতন কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এ হত্যার বিচার ও তদন্ত না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।উল্লেখ্য, জামালপুরের বকশিগঞ্জ উপজেলার সাধুপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদ আলম বাবুকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে হত্যাকান্ডের শিকার হন বাংলানিউজের জামালপুর জেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিম।

গত বুধবার (১৪ জুন) রাতে তার ওপর হামলার ঘটনাটি ঘটে। পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুবৃর্ত্তরা নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...