আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভৈরবে ১২ লাখ টাকার নকল ও ভেজাল ঔষধ জব্দ

এম.আর রুবেল, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: 

কিশোরগঞ্জের ভৈরবে ১২লাখ টাকার নকল ও ভেজাল ঔষধ জব্দ করেন উপজেলা প্রশাসন ও ঔষধ প্রশাসন।

আজ রোববার ( ৯ জুলাই) দুপুরে শহরের ভৈরব বাজারে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকবাল হোসেন ও কিশোরগঞ্জ জেলা ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সাখাওয়াত হোসেন রাজু আকন্দের নেতৃত্বে গ্রীণ ফার্মেসীতে অভিযান চালিয়ে
সরকার নিষিদ্ধ ৩ হাজার ৭শ ৪০ বক্স ঔষধ জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। পরে ওইসব ভেজাল ও নকল ঔষধ পুড়িয়ে ধ্বংস করা হয়। যার বাজার মূল্য ১২ লক্ষ টাকা। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সহযোগিতা করেন ভূমি অফিসের নাজির সালেক রহমানসহ ভৈরব শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মো. ইকবাল হোসেন বলেন, ঔষধ মানুষের জীবন রক্ষা করে আবার কিছু ভেজাল ঔষধ মানুষের জীবন ধ্বংস করে। তাই সরকার নিষিদ্ধ ঔষধ বিক্রি করায় একটি ফার্মেসীর ঔষধ জব্দ করে তা পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

এ বিষয়ে ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সাখাওয়াত হোসেন রাজু আকন্দ বলেন, সারাদেশে ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে সরকার নিষিদ্ধ ভেজাল, নকল ও মেয়াদোর্ত্তীণ ঔষধ অপসারণে গ্রীণ ফার্মেসীতে অভিযান চালিয়ে ৩ হাজার ৭শ ৪০ বক্স ঔষধ জব্দ করার পর তা পুড়িয়ে ধ্বংস করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...