আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রয়াত অভিনেত্রী হুমাইরা হিমু অভিনীত সর্বশেষ নাটক ‘প্রায়শ্চিত্ত

বিনোদন প্রতিবেদকঃ

জনপ্রিয় অভিনেত্রী (মরহুমা) হুমাইরা হিমু অভিনীত সর্বশেষ নাটক প্রায়শ্চিত্ত। ২৫ ডিসেম্বর বড়দিন বা ক্রিসমাস একটি বাৎসরিক খ্রিস্ট্রীয় উৎসব। উক্ত উৎসবে প্রায়শ্চিত্ত নাটকটি স্বপ্নের কারিগর ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে। রাজীব মণি দাসের পরিচালনায় নাটকটি রচনা করেছেন কণা তেরেসা পালমা। স্বপ্নের কারিগরের ব্যানারে নাটকটি নির্মিত হয়েছে।

হুমাইরা হিমু ছাড়াও নাটকে আরো যারা অভিনয় করেছেন- ক্লিনটন রোজারিও, মাহমুদুল ইসলাম মিঠু, নীলা ইসলাম, জামাল রাজা, মেঘলা পিনারু, ডেনি পিনারু, এবি রশিদ সহ আরও অনেকে।

গল্পে দেখা যায়- চান্দু শেখ পেশায় একজন ডোম, যে কিনা লাশ কাটা ঘরে লোভের বশবতি হয়ে নারীদের মৃতদেহের সাথে শারীরিক সম্পর্ক স্থাপন করে। চান্দু শেখের এই আচরণকে একটি মানসিক ব্যাধি হিসেবে চিহ্নিত করেছে মনরোগ বিশেষজ্ঞরা। তার এই মানসিক অসুস্থতা বা ব্যাধির কারণে তার আশেপাশের মানুষজনও হয়রানির বা ভোগান্তির শিকার হয়ে থাকে। এই ধরণের মানসিক ব্যাধির কারণে অন্য কোনো ব্যক্তি এমনভাবে শারীরিক বা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়, যা আইনিভাবে অপরাধ হিসেবে গণ্য হতে হয়।

রাজীব মণি দাস বলেন- ‘নেক্রোফিলিয়া নামক মানসিক রোগ নিয়ে পূর্বে কেউ নাটক নির্মাণ করেছে বলে আমার মনে পড়ে না। এটি একটি সম্পূর্ণ ব্যতিক্রমধর্মী গল্পের নাটক। আমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি মাত্র। সাধারণ দর্শকদের কল্পনা সেখানে গিয়ে শেষ হয়, এই নাটকের গল্প সেখান থেকেই শুরু। প্রায়শ্চিত্ত নাটকটি নিয়ে আমি খুবই আশাবাদী’।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...