আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

কালীগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

জাকারিয়া আল মামুন, নিজস্ব প্রতিবেদক গাজীপুরঃ

কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় এবং নানা কর্মসূচির মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে ও শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) সকালে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উদযাপিত হয়।

সকাল ৯.৩০ মিনিটে উপজেলা পরিষদ চত্ত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কালীগঞ্জ উপজেলা প্রশাসন, থানা পুলিশ, বীর মুক্তিযোদ্ধা গণ, স্থানীয় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে একটি র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে উপজেলার কয়েকটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরিষদ চত্বর এসে শেষ হয়।

পরে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ইসরাত জাহানের পরিচালনায় এবং নির্বাহী অফিসার মো. আজিজুর রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথি ছিলেন এবং বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ।

এ সময় উপজেলার বিভিন্ন দফতর প্রধান, বীর মুক্তিযোদ্ধা, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, সহ নানান শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে শহীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া প্রার্থনা করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবচেয়ে ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নির্মমভাবে তাকেও হত্যা করা হয়। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের ছাত্র ছিলেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...