আজ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মহেশখালীতে ঘাস চাষীদের মাঝে ঘাস প্রদর্শনী প্লটের জন্য নগদ অর্থ ও সাইনবোর্ড বিতরণ

মিজবাহ উদ্দীন আরজু, মহেশখালী প্রতিনিধিঃ 

“প্রাণী পুষ্টির উন্নয়নে উন্নত জাতের ঘাস চাষ সম্প্রসারণ ও লাকশাই প্রযুক্তি হস্তান্তর প্রকল্প” এর আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক ১০জন খামারিদের মাঝে ঘাস প্রদর্শনী প্লটের জন্য নগদ অর্থ ও সাইনবোর্ড বিতরণ করেন- উপজেলা প্রাণিসম্পদ অফিসার, (সি ই এ) পলাশ দাশ এবং অফিস সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি।

৩১ জুলাই (সোমবার) সকাল ১০ টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মহেশখালীর হল রুমে ১০জন খামারিদের মাঝে ঘাস প্রদর্শনী প্লটের জন্য নগদ অর্থ ও সাইনবোর্ড বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার নন্দন কুমার চন্দ।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার, (সি ই এ) পলাশ দাশ। যার প্রচেষ্টায় হতাশায় নিমজ্জিত পশু খামারিরা গোখাদ্যের উর্ধ্বমুখী দামের সময়ে আশার প্রদীপ দেখে। এ সম্পর্কে প্রাণিসম্পদ অফিসার, (সি ই এ) পলাশ দাশ বলেন, পশুর দুধ ও মাংস উৎপাদন বৃদ্ধিতে উন্নত জাতের ঘাসের কোন বিকল্প নেই। শুধু তাই নহে, পশুর সুস্থ ও সবল বাচ্চা প্রসবের জন্যও উচ্চ পুষ্টি সমৃদ্ধ ঘাসের তুলনা নেই। সবচেয়ে বড় বিষয় এই ঘাস প্রান্তিক খামারিরা বিক্রি করে ব্যক্তি, পরিবার ও দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...