আজ ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ, ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

মনোহরদীর শিক্ষা ভবনে জাতীয় পতাকা উঠে না কোনদিন

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধিঃ  

মনোহরদীর শিক্ষা অফিস ভবনে বিভিন্ন জাতীয় দিবসসহ কোনদিন জাতীয় পতাকা উঠতে দেখা যায়নি। এজন্য কখনো কোন কর্তৃপক্ষের কাছে তাদের জবাবদিহিতাও করতে হয়েছে বলে জানা যায়নি।এ ব্যাপারে অফিসের দায়িত্বশীল কর্মকর্তার দাবী,জাতীয় দিবসগুলোর বাইরে প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলনের কোন নির্দেশনা তাদের কাছে নেই।

মনোহরদীর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল শিক্ষা ভবনে জাতীয় পতাকা উত্তোলন হতে দেখা যায়না কোনদিন।কি জাতীয় দিবসসমূহ কি সরকারী অফিস দিবসের কর্মকালীন সময়ে। ইতিপূর্বে এ বিষয়ে একাধিক সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশিত হলেও এ জন্য তাদের কখনো কোন কর্তৃপক্ষের কাছে জবাবদিহিতার আওতায় আসতে হয়েছে বলেও শোনা যায়নি।

বিগত বিজয় দিবস,স্বাধীনতা দিবস,বঙ্গবন্ধুর জন্ম দিবস,মে দিবসসহ কোন জাতীয় দিবসেই এ অফিস ভবনে পতাকা না উঠার বিষয়টি স্থানীয় জনমনে প্রশ্নের উদ্রেক করেছে।মুক্তিযোদ্ধা সংসদ মনোহরদীর সাবেক কমান্ডার মতিউর রহমান তারা এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জানান, ঘটনাটি দুঃখজনক।তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন বলে দাবী করেন তিনি।

এ ব্যাপারে সোমবার(৮ মে) অফিস ভবনটির দায়িত্বে থাকা সহকারী প্রোগ্রামার দিলরুবার দৃষ্টি আকর্ষণ করা হয়।তিনি জানান,প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলনের জন্য তাদের কাছে কোন নির্দেশনা নেই।’আমরা উপজেলার বাইরে তো তাই কেবল জাতীয় দিবসগুলোতে আমরা জাতীয় পতাকা উত্তোলন করে থাকি’ বলে জানান তিনি। কিন্তু কোন জাতীয় দিবসেই সেখানে পতাকা উঠানো হয় না বলে তার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি গত স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন করা হয়েছে বলে দাবী করেছেন।তার সাথে ফোনে এ আলাপের পর সোমবার (৮ মে) বেলা সোয়াব১১টার দিকে তড়িঘড়ি করে ভবনটিতে জাতীয় পতাকা উত্তোলন করতে দেখা যায়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরির আরো নিউজ...