আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামুল্যে ঔষধ বিতরণ 

জাকারিয়া আল মামুন 

নরসিংদীর পলাশ উপজেলার চরসিন্দুর ইউনিয়নের সুলতানপুরে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস ২০২৪  উপলক্ষে  বিচারপতি মোঃ মনসুর হক চৌধুরী চ্যারিটি ক্লিনিক এর উদ্যোগে নিজ বাড়ি প্রাঙ্গনে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামুল্যে ঔষধ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ ফেব্রুয়ারী) দিনব্যাপী  ২৩ জন দক্ষ ডাক্তার এর চিকিৎসা সেবা এবং প্রায় ৩০ জন স্থানীয় যুবকদের সহযোগিতায় এই ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এসময় রোগী দেখেন বিচারপতি মোঃ মনসুর হক চৌধুরী ছেলে ডাক্তার মোহ্তামিম চৌধুরী যুবিন, সার্জারি বিভাগের ডাক্তার সাবের এ রহমান, ডাক্তার নাজমুল, মেডিসিন বিভাগের ডাক্তার শোভা ডাক্তার রিজভী ডাক্তার সাতিল, গাইনি বিভাগের ডাক্তার কেয়া ডাক্তার মালিহা ডাক্তার সুপ্রি, ডাক্তার মৃত্তিকা,  শিশু রোগ চিকিৎসক ডাক্তার সুমন ডাক্তার রুফি, অর্থোপেডিক্স ডাক্তার রাসেল, ডাক্তার সোহেল, ডাক্তার আবির সহ আরো কয়েকজন ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করেন।

এই ফ্রি ক্যাম্পে প্রায় ১০০০জন রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয় ।এসময় উপস্থিত ছিলেন চরসিংদুর ইউনিয়ন পরিষদের সাবকে চেয়ারম্যান, সা্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ, প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়াকর্মী।

ভাষা শহীদদের স্মৃতিতে চরসিন্দুর ইউনিয়নের সুলতানপুরের অসহায় ও বিপদগ্রস্ত মানুষের সুচিকিৎসা প্রদানের লক্ষ্যে বিচারপতি মোঃ মনসুর হক চৌধুরী বলেন আমি সারা জীবনই বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলাম। আমি লক্ষ্য করেছি গ্রামের মানুষ তারা সঠিক চিকিৎসার কোন সুযোগ পায়না। তারা বিনা চিকিৎসায় হয়তোবা মৃত্যুবরণ করেন। এই বিষয়টা আমাকে ভীষণভাবে পীড়া দিয়েছে। আমার ছেলে একজন ডাক্তার তাকে বললাম একটা ফ্রি মেডিকেল ক্যাম্প করলে গ্রামের হতদরিদ্র মানুষ অন্তত চিকিৎসা সেবাটা বিনামূল্যে পেতে পারে। আজকে এখানে ১৮ জন ডাক্তার প্রায় ১ হাজার রোগীর চিকিৎসা সেবা প্রদান করেছেন। যারা একেবার গরিব ঔষদ কেনার টাকা নাই তাদেকে আজ আমরা ৩দিনের ঔষধ বিনামূল্যে প্রদান করলাম। এই কার্যক্রম চলমান থাকবে। পলাশ উপজেলার চরসিন্দুর ইউনিয়নের সুলতানপুরে কোন অসহায় রোগী যদি টাকার অভাবে চিকিৎসা নিতে না পারে এবং আমি জানতে পারি তাহলে তাদের সুচিকিৎসা পেতে আমি আমার সাধ্যমত চেষ্টা করব।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...