আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩৪ তম বিসিএস অল ক্যাডারস এসোসিয়েশনের পক্ষ থেকে নতুন ডিএমপি কমিশনারকে শুভেচ্ছা

জাকারিয়া আল মামুন, গাজীপুর জেলা প্রতিনিধিঃ

৩৪ তম বিসিএস অল ক্যাডারস এসোসিয়েশন এর পক্ষ থেকে ৩ অক্টোবর ২০২৩ ইং, মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ কার্যালয় ডিএমপির নবনিযুক্ত ৩৬তম পুলিশ কমিশনার অতিরিক্ত আইজিপি জনাব হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) কে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

৩৪ তম ব্যাচের সভাপতি জনাব মোঃ আজিজুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার, কালীগঞ্জ, গাজীপুর ও সাধারণ সম্পাদক জনাব ইলিয়াছ হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার, ডিবি, ঢাকামেট্রোপলিটন পুলিশ এর নেতৃত্বে বিভিন্ন ক্যাডারের প্রায় ত্রিশ জন সদস্য উপস্থিত ছিলেন।

পরবর্তীতে উক্ত দলটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন ব্যক্তিবর্গের সাথেও শুভেচ্ছা বিনিময় করেন। আসন্ন জাতীয় নির্বাচন সহ দেশের সার্বিক উন্নয়ন কার্যক্রমকে আরও বেগবান করার লক্ষ্যে তাদের সাথে মতবিনিময় করেন।

গত ২০ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে হাবিবুর রহমানকে ডিএমপি কমিশনার হিসেবে পদায়ন করা হয়।

হাবিবুর রহমান ১৯৬৭ সালের ১ জানুযারি গোপালগঞ্জ জেলার চন্দ্রদিঘলিয়া গ্রামের আব্দুল আলী মোল্লা এবং মোসাম্মৎ রাবেয়া বেগম দম্পতির ঘরে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই লেখাপড়ার পাশাপাশি তিনি খেলাধুলা, শিল্প-সাহিত্য-সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিবেদিত প্রাণ। এসএম মডেল হাইস্কুল থেকে মাধ্যমিক শেষ করে গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট থেকে কৃতিত্বের সাথে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ১৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। চাকরি জীবনে যে কর্মস্থলেই দায়িত্ব পালন করেছেন, সেখানেই রেখে এসেছেন তার সৃষ্টিশীল চিন্তাচেতনা আর ব্যতিক্রমী কর্মস্পৃহার স্বাক্ষর।

উল্লেখ্য যে নবনিযুক্ত পুলিশ কমিশনার জনাব হাবিবুর রহমান এর আগে অত্যন্ত সফলতার সাথে ঢাকা বিভাগ ও টুরিস্ট পুলিশ প্রধানের দায়িত্ব পালন করেছেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...