আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মহেশখালীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর অভিযান: তিন ব্যবসায়িকে লক্ষাধিক টাকা জরিমানা

মিজবাহ উদ্দীন আরজু, (মহেশখালী প্রতিনিধি):

অবৈধভাবে বালু উত্তোলন ও খাল ভরাট কাজে জড়িত থাকার দায়ে দ্বীপ উপজেলা মহেশখালীতে আব্দু শুক্রুর (৬০) নামে এক বালু ব্যবসায়ীকে এবং দুইজন নিত্যপণ্যের অসাধু ব্যবসায়িকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে উপজেলার মাতারবাড়ী ইউনিয়নে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মো: তাছবীর হোসেন।

জানা যায়, পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে মাতারবাড়ির কাঁচাবাজারের বিভিন্ন খাদ্যদ্রব্যের বাজার মনিটরিংয়ে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তাছবীর হোসেন। এ সময় ২ জন নিত্যপণ্যের অসাধু ব্যবসায়িকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ০২ টি মামলায় ৫০০০/-(পাঁচ হাজার) টাকা ও ১০০০/-(এক হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করেন।

একই সঙ্গে উক্ত ইউনিয়নের নতুন বাজারের পাশে সরকারি খাসভুক্ত রাঙাখালী খাল ভরাট ও অবৈধভাবে বালু উত্তোলন করতে দেখতে পান। তাৎক্ষণিক অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের জন্য ব্যবহৃত প্রায় ৩০টি পাইপ ভেঙে গুড়িয়ে দেন তিনি। পাশাপাশি ১ লাখ টাকা, অনাদায়ে দুই মাসের জেল জরিমানা করেন। মোট ৩ টি মামলায় ৩ জনকে এক লক্ষ ছয় হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করেছেন, মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটমোঃ তাজবীর হোসেনের ভ্রাম্যমাণ আদালত।

এবিষয়ে মো: তাছবীর হোসেন বলেন, বেশ কিছুদিন ধরে একটি মহল অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছিল। যা বিভিন্ন গণমাধ্যমে স্থান পায়। অভিযান চালিয়ে বালু উত্তোলনের পাইপ গুড়িয়ে দেয়া হয়েছে। অপরাধ স্বীকার করায় অভিযুক্তকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...