আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্তিযুদ্ধের চেতনায় দেশব্যাপী কাজ করছে মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড

মোঃ আশিকুর রহমান সৈকত 

মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালির চেতনা স্লোগানে এবং শোষণ মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে দেশব্যাপী কাজ করছে মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড কেন্দ্রীয় সংসদ।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সহযোগী এবং মুক্তিযুদ্ধ প্রজন্মের অঙ্গ সংগঠন মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড। সংগঠনের হাজারো নেতাকর্মীরা মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর আদর্শে শোষণ মুক্ত সমাজ গড়তে কাজ করে যাচ্ছেন।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত সংগঠন মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড । যার রেজিষ্ট্রেশন নং-: জামুকা-১৮৯।
সংগঠনটির কেন্দ্রীয় সংসদ এর পাশাপাশি,
বিভিন্ন বিশ্ব বিদ্যালয়, কলেজ, মহানগর, জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের কমিটি রয়েছে। দেশের ৬৪ টি জেলার প্রায় চার শতাধিক উপজেলায় মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড এর কার্যক্রম চলমান। কমিটি গুলোতে সংযুক্ত রয়েছেন বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগ পন্থি বিভিন্ন শ্রেণী পেশার হাজারো নেতাকর্মী।

জাতীয়, রাষ্ট্রীয় সহ বিভিন্ন দিবসে সংগঠনের পক্ষ থেকে গ্রহণ করা হয় নানান কর্মসূচি।
বর্তমানে সংগঠনের কেন্দ্রীয় সংসদের কমিটিতে দায়িত্বে রয়েছেন ২৫ জন নেতাকর্মী।
গত বছরের ২৯ নভেম্বর মাসুদ রানা কে চেয়ারম্যান ও তারিকুল ইসলাম মহীন কে মহাসচিব করে মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড কেন্দ্রীয় সংসদের কমিটি ঘোষণা করেন মুক্তিযুদ্ধ প্রজন্ম কেন্দ্রীয় সংসদের চেয়ারম্যান মেহেদী হাসান ও মহাসচিব সেলিম রেজা।

মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড কেন্দ্রীয় সংসদের চেয়ারম্যান মাসুদ রানা বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালির চেতনা স্লোগান বুকে ধারণ করে রাজনীতি করি । আমাদের সংগঠনের কেন্দ্রীয় সংসদ থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের কমিটির নেতাকর্মীরা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে দিনরাত কাজ করে যাচ্ছেন।

মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড কেন্দ্রীয় সংসদের মহাসচিব তারিকুল ইসলাম মহীন বলেন, আমাদের লক্ষ শোষণ মুক্ত সমাজ গড়ার। আমারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।
তিনি মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ডে সবাইকে যোগ দেওয়ার আহ্বান জানান।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...