আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতারনার মামলায় প্রধান শিক্ষক কারাগারে

নীলফামারী প্রতিনিধিঃ 

নীলফামারী ডোমারে গ্রন্থাগারিক পদে ভূয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণার মামলায় বামুনিয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়বুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার(২৬জুলাই) দুপুরে নীলফামারী জেলা দায়রা জজ আদালতে মামলার হাজিরা দিতে গেলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সুত্রে জানা যায়, বামুনিয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়বুল ইসলাম ২০১৪ সালে রেজাউল ইসলাম নামে একজনকে গ্রন্থাগারিক পদে নিয়োগ দেন। সেসময় তার কাছ থেকে ১২লাখ টাকা উৎকোচ গ্রহন করেন প্রধান শিক্ষক ময়বুল ইসলাম। নিয়োগপত্রটি ভূয়া বুঝতে পেরে রেজাউল ইসলাম বাদী হয়ে আদালতে একটি প্রতারণার মামলা দায়ের করেন। থানা পুলিশ মামলাটির তদন্ত শুরু করেন। তদন্তে ময়বুল ইসলামের বিরুদ্ধে ৬ লাখ টাকা গ্রহনের সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন পুলিশ। গত বছরের ১৯ সেপ্টেম্বর প্রধান শিক্ষক ময়বুল ইসলাম আদালতে হাজির হয়ে বাদীর হাতে ১লাখ টাকা দিয়ে আপোস শর্তে জামিন পান। অবশিষ্ট টাকা পরিশোধ করার সময় নেন আদালতে। সময়ের মধ্যে টাকা পরিশোধ না করায় বুধবার পূর্বের জামিন নামঞ্জুর করে ময়বুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

বাদীর আইনজীবী সাদেকুল ইসলাম বলেন, ময়বুল ইসলামের বিরুদ্ধে প্রতারণার মামলা হয়। টাকা পরিশোধ শর্তে বিজ্ঞ আদালত তাকে জামিন দিয়েছিলো। কিন্তু সময়ের মধ্যে টাকা পরিশোধ না করায় বুধবার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। উল্লেখ্য, প্রধান শিক্ষক ময়বুলের বিরুদ্ধে স্কুলের গাছকাটা, প্রতিবন্ধীর টাকা আত্মসাত, স্কুলের ফ্যান চুরিসহ নানা অভিযোগ রয়েছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...